মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
শিরোনাম ::
বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন মেলার উদ্বোধন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও বিক্ষোভ ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ইউএনও মোজাম্মেল হক চৌধুরী কিশোরগঞ্জে শহীদ পরিবারের জায়গাজমি জবরদখল বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা টমেটো চাষে কৃষক ফিরোজের বাজিমাত, ঝুঁকছেন অন্য কৃষকরাও দাউদকান্দিতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার তৃতীয় দিনের মতো চলছে সুন্দরবনের আগুন নেভানোর কাজ বাড়ির ভিতর স্বল্প পরিসরে মাছচাষে তিনগুণ লাভে খুশি মাছচাষী শরীয়তপুর সদর উপজেলাকে একটি আধুনিক উন্নত মডেল রূপে গড়ে তুলবো-উজ্জ্বল আকন্দ

করোনায় মারা গেছেন আরেক চিকিৎসক

খবরপত্র প্রতিবেদক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

কেরোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে রাজধানীর ইব্রাহিম মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মারা গেছেন।

বুধবার সন্ধ্যায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ইব্রাহিম মেডিকেল কলেজের উপদেষ্টা অধ্যাপক ডা. জালালউদ্দিন আশরাফুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ২৪ দিন আগে ডা. মহিউদ্দিনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এরপরেই তাকে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়।গত ১৪ দিন ধরে তিনি আইসিইউতে ছিলেন। অবস্থার অবনতি হলে সোমবার তাকে ভেন্টিলেশনে নেয়া হয়। সন্ধ্যায় তিনি মারা যান।

মাইক্রোবায়োলজির অধ্যাপক মহিউদ্দিন ঢাকা মেডিকেল কলেজ থেকে অবসর নিয়ে আট বছর আগে ইব্রাহিম মেডিকেল কলেজে যোগ দেন বলে জানান ডা. জালাল উদ্দিন আশরাফুল।

তিনি বলেন, অধ্যাপক মহিউদ্দিনের এক ছেলে কানাডায় আর মেয়ে ইংল্যান্ডে বসবাস করছেন। স্ত্রীকে নিয়ে রাজারবাগে একটি ভাড়া করা ফ্ল্যাটে থাকতেন তিনি। তার গ্রামের বাড়ি চট্টগ্রামে।

এ নিয়ে বাংলাদেশে পাঁচজন চিকিৎসক করোনায় মারা গেলেন।

গত ১৫ এপ্রিল প্রথম সিলেটের এমএজি ওসমানী মেডিকেলের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীনের মৃত্যু হয় করোনাভাইরাসে।

এরপর ৩ মে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের চিকিৎসক অধ্যাপক মো. মনিরুজ্জামান এই রোগে মারা যান।

এরপর ১২ মে মধ্যরাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান ঢাকার ইবনে সিনা হাসপাতালের রেডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন।

বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বেসরকারি মেরিন সিটি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ছিলেন ডা. এহসানুল করিম।

বুধবার পর্যন্ত সারা দেশে বাংলাদেশে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ১৪০ জন। এই রোগে মারা গেছেন ৭৪৬ জন।

খপ/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com