মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনাম ::
বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন মেলার উদ্বোধন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও বিক্ষোভ ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ইউএনও মোজাম্মেল হক চৌধুরী কিশোরগঞ্জে শহীদ পরিবারের জায়গাজমি জবরদখল বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা টমেটো চাষে কৃষক ফিরোজের বাজিমাত, ঝুঁকছেন অন্য কৃষকরাও দাউদকান্দিতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার তৃতীয় দিনের মতো চলছে সুন্দরবনের আগুন নেভানোর কাজ বাড়ির ভিতর স্বল্প পরিসরে মাছচাষে তিনগুণ লাভে খুশি মাছচাষী শরীয়তপুর সদর উপজেলাকে একটি আধুনিক উন্নত মডেল রূপে গড়ে তুলবো-উজ্জ্বল আকন্দ

রায়পুরে চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা, ডিসি বরাবর অভিযোগ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি :
  • আপডেট সময় রবিবার, ১৪ জুন, ২০২০

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি, অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগ এনে ঐ পরিষদের সদস্যরা চেয়ারম্যানের প্রতি অনাস্থা ও পদত্যাগ দাবি করে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন। ২২ রকমের দুর্নীতি ও অনিয়মের কথা তুলে ধরে এ অভিযোগ করা হয় বলে জানা যায়। লিখিত আবেদনে চেয়ারম্যানের পদত্যাগও দাবি করা হয়েছে।

লিখিত আবেদনের ভিত্তিতে জানা যায়, রায়পুর উপজেলার দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন বেপারী দ্বীর্ঘদিন থেকে বিভিন্ন প্রকার অনিয়ম, দুর্নীতি ও ভূয়া প্রকল্প তৈরি করে অর্থ আত্মসাৎ করে আসছেন। বিভিন্ন ত্রাণ বিতরণ, ভিজিএফ, ভিজিডি, এলজিএসপি প্রকল্প, ৪০দিনের কর্মসৃজন প্রকল্প, হতরিদ্রদের বরাদ্দ, কাবিখাসহ বিভিন্ন খাতে অনিয়ম ও দুর্নীতি করেন বলে ঐ পরিষরে ইউপি সদস্যরা জানান।

আবেদনকারী ইউপি সদস্যরা জানান, চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে আমরা মুখ খুলতে পারি না। তাঁর অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে গেলেই বিভিন্ন রকমের হুমকি, ধমকি দেন। তাঁর বিভিন্ন রকম অর্থ আত্মসাৎ স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতায় অতিষ্ট হয়ে জেলা প্রশাসকের কাছে আমরা অভিযোগ করতে বাধ্য হয়েছি। পরিষদের সদস্য মোঃ খোরশেদ আলম, মোঃ শাহ আলম, মোঃ মুসলিম, মোঃ হারুন মিঝি, মোঃ বুলবুল মিয়া, সংরক্ষিত মহিলা সদস্য মরিয়ম বেগম ও ফিরোজা বেগম জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করেন।

জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদনে আরো জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরের ১% উন্নয়ন খাতের ৩ লক্ষ টাকা, ৪ ও ৭নং ওয়ার্ডের সদস্য ভাতার অর্থ আত্মসাৎ, ৭নং ওয়ার্ডের ভিজিডি কার্ডের সদস্যদের চাল আত্মসাৎ, সংশ্লিষ্ট ইউপি সদস্যদের বাদ দিয়ে বেনামে প্রকল্প কমিটি করে ঐ ভূয়া প্রকল্পের লক্ষ লক্ষ টাকা উত্তোলন ও আত্মসাৎ, ৯নং ওয়ার্ডের ভিজিডি কার্ড দুর্নীতি, চেয়ারম্যানের পুত্র মোঃ ফয়সালের নামে ন্যায্যমূল্যোর চাউলের ডিলারশীপ দিয়ে চাল বিতরনের অনিয়ম করায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট কর্তৃক ৫০ হাজার টাকা জরিমানাসহ রয়েছে নানা রকম দুর্নীতি। এছাড়া অসহায় ভূমিহীনদের মাঝে সরকারী গৃহনির্মাণ প্রকল্পের প্রতিটি ঘর বাবদ বৃহত অংশ আত্মসাৎসহ নানা অভিযোগে ঐ চেয়ারম্যানের পদত্যাগের দাবী করা হয়েছে।

চেয়ারম্যান নাছির উদ্দিন বেপারী বলেন, নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। তাই একটা পক্ষ পরিষদের কিছু সদস্যদের নিয়ে আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র শুরু করছে। অভিযোগের কথা অস্বিকার তিনি বলেন, এগুলো সব মিথ্যা ও বানোয়াট এবং আমার বিরুদ্ধে ষড়যন্তের অংশ মাত্র।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com