বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
লাউ চাষে সফল তিন সহোদর জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন কন্যা সন্তান জন্ম নেয়ায় ও যৌতুকের কারণে নির্যাতনের শিকার কমলগঞ্জের শেফালী বেগম কিশোরগঞ্জের হোসেনপুরে ঈদ পুনর্মিলনী, বাংলা নববর্ষ বরণ ও জনপ্রতিনিধিদের সম্বর্ধনা উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান জামালপুরে ব্রহ্মপুত্র নদে ঐতিহ্যবাহী অষ্টমীর স্নান, পুণ্যার্থীদের ঢল বৈশাখী মেলা উপলক্ষে দাউদকান্দিতে প্রীতি কাবাডী ম্যাচ কালীগঞ্জে আশ্রয়ণের ঘরে ফাটল জীবনের ঝুঁকি নিয়ে বসবাস ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবসে আলোচনা ও দোয়া মাহফিল অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ে সড়কে খড় ও ধান মাড়াই, দুর্ঘটনার আশঙ্কা

মনসুর আহাম্মেদ, ঠাকুরগাঁও :
  • আপডেট সময় রবিবার, ১৪ জুন, ২০২০

ঠাকুরগাঁও জেলাসহ পাঁচ উপজেলায় সড়কের উপর চলছে খড় শুকানো ও ধান মাড়াইয়ের কাজ। এসব পাকা সড়ক পথে অনবরত চলছে বাস, ট্রাক, মিনিবাস, মোটরসাইক্যাল ছাড়াও রিক্সা-ভ্যান এবং ইজিবাইক চালকরা। সর্বক্ষণ দুর্ঘটনার আতঙ্কের মধ্যে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে। শুধু তাই নয়, কোনো কোনো পাকা সড়কে ধান মাড়াইয়ের কাজ পর্যন্ত করা হয়। পাকা সড়কে যানবাহন চলাচলে চরম অসুবিধা সৃষ্টি করে এবং দুর্ঘটনার আশঙ্কা থাকা সত্ত্বেও এই বেআইনি কাজ করছেন অনেকেই।

পাকা সড়কে ধান শুকাচ্ছেন এমন কৃষকেরা জানান, এই বোরো মৌসুমে বাড়ীতে কাঁচা মাটিতে ধান-খড় শুকাতে বেশি সময় লাগে। তা ছাড়া বৃষ্টি বাদল, ঝড়ে ক্ষতিও হয়। তাই তারা অত্যন্ত নিরাপদ এবং দ্রুত শুকানোর স্বার্থেই পাকা সড়কে ধান এবং খড় শুকিয়ে থাকেন। পথচারিরা বলেন, নিয়ম-কানুন তোয়াক্কা না করে সড়ক বন্ধ করে সড়কের উপর খড় শুকাচ্ছে স্থানীয় কৃষক-কৃষানীরা। পথচারিরা আরো বলেন, সড়কগুলো দেখলে মনে হয় চলাচলের জন্য সড়ক নয় এ যেন ধান ও খড় শুকানো ব্যক্তিদের পৈত্রিক সম্পত্তি। খোঁজ নিয়ে জানা গেছে ঠাকুরগাঁও জেলা পাঁচটি উপজেলায় বিভিন্ন ইউনিয়নের গ্রাম এলাকাগুতে সড়কসহ উপজেলার বিভিন্ন সড়কে রাস্তায় চলমান সকল যানবাহন দূর্ঘটনার সম্মুখীন হয়ে ঝুঁকি নিয়ে চলা চল করছে প্রতিনিয়ত এবং জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন কৃষক-কৃষাণীসহ কৃষক পরিবারের ছোট-ছোট শিশু বাচ্চারা। আবার রাস্তা সংকীর্ণ হওয়ার কারণে অনেক স্থানে যানজটেরও সৃষ্টি হচ্ছে। দূর্ঘটনা এড়াতে এখনই কার্যকর পদক্ষেপ না নিলে যে কোন সময় ঘটতে পারে মর্মান্তিক দূর্ঘটনা।

এই বিষয়ে প্রশাসনের সাথে যোগাযোগ করা হলে ঠাকুরগাঁও হরিপুর উপজেলা নির্বাহী অফিসার, মোঃ আব্দুল করিম মুঠোফোনে জানান, এইটি জনগণের ক্ষতি হয়েছে এতে কোনো সন্দেহ নেই আমরা একটা মাইকিং করেদিবো, কিছু মানুষ আছে যারা রাস্তায় খড় শুকানো কাজ করছেন।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com