মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনাম ::
মুন্সীগঞ্জে শত বছরের পুকুর ছাড়পত্র ছাড়াই ভরাট ॥ অধিদপ্তরে লিখিত অভিযোগ শাহজাদপুরে বিনা নোটিশে কোর্টের নির্দেশে বসত বাড়ি উচ্ছেদ ঃ প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি গলাচিপায় প্রশাসনিক ভাবে বঙ্গমাতার জন্ম-বার্ষিকি আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ যুবলীগ নেতার মানবিকতায় ঘর পেলেন গৃহহীন জুলেখা বেগম জামালপুরে নানা আয়োজনে মাতৃদুগ্ধ সপ্তাহের শেষ দিন পালিত বান্দরবান সেনা রিজিয়ন কর্তৃক সাংবাদিক সম্মেলন ও মতবিনিময় সভা বদলগাছীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন জলঢাকায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এঁর ৯২তম জন্মদিন পালিত রাস্তা-ড্রেন এর সংস্কার ও যানজট নিরসনের দাবীতে বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত নগরকান্দায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী পালিত

সরকারের মানসিক ভারসাম্য বিনষ্ট হয়েছে: রব

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, চায়ের দাওয়াত দিয়ে মিছিলে গুলি করে প্রজাতন্ত্রের নাগরিক হত্যায় প্রমাণ হয় সরকারের মানসিক ভারসাম্য বিনষ্ট হয়েছে। সুতরাং নৈতিকভাবে বিপর্যস্ত সরকারের পক্ষে বিদ্যমান রাজনৈতিক, অর্থনৈতিক সংকট উত্তরণ সম্ভব নয়। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
আ স ম রব বলেন, ২০১৪ এবং ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ষড়যন্ত্র করে, আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে বেআইনি কাজে সম্পৃক্ত করে নির্বাচনী নাটকের মাধ্যমে সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। আর এখন অধিকার আদায়ের আন্দোলনকারীদের ‘ষড়যন্ত্রকারী’ হিসেবে আখ্যায়িত করার শাসকদের বয়ান কোনক্রমেই জনগণের কাছে গ্রহণযোগ্য নয়। অবৈধ সরকারকে ক্ষমতা থেকে বিতারিত করা জনগণের গণতান্ত্রিক অধিকার। জনগণ কোনকালেই ষড়যন্ত্র করে না, জনগণ তার ন্যায্যতা প্রতিষ্ঠার লড়াই করে। জনগণ ষড়যন্ত্র করে না জনগণ গণঅভ্যুত্থান সংগটিত করে।
জেএসডি সভাপতি বলে, ভোলায় মিছিলে পুলিশের গুলিতে দুইজন রাজনৈতিক কর্মী নিহত এবং অসংখ্য নাগরিক আহত হওয়ার পরও সরকারের পক্ষ থেকে কোন তদন্ত কমিটি গঠন না করায় প্রমাণ হয় সরকার বিবেক শূন্য হয়ে পড়েছে। সরকার ক্ষমতার উন্মাদনায় প্রতিবাদী নাগরিকদের কন্ঠ স্তব্ধ করার জন্য ক্রমাগত নৃশংস হয়ে উঠছে। বর্তমান সরকার ইতিহাসের কোনো শিক্ষাকেই ধারণ করার উপযোগী নয়। সরকার আইনের শাসনসহ ‘সত্য’ ‘বিবেক’ এবং ‘লজ্জা’ বিসর্জন দিয়ে দিয়েছে। হত্যা এবং ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় রক্ষা করা যায় না।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com