বুধবার, ০১ মে ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটির বার্ষিক সাধারণ সভা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
বুক সোসাইটির ৪৫তম বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন সোসাইটির সভাপতি ও সাবেক সচিব আ. জ. ম. শামসুল আলম

বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিমিটেড -এর ৪৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল শুক্রবার সকাল ১০ টায় বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তন ঢাকায় অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটির সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব আ. জ. ম. শামসুল আলম। সভায় আরো বক্তব্য রাখেন সোসাইটির সহ-সভাপতি আমির হোছাইন, পরিচালক প্রশাসন (ঢাকা) এস. এম. রইসউদ্দিন, পরিচালক প্রশাসন (চট্টগ্রাম) আব্দুল গফ্ফার, পরিচালক লিগ্যাল (ঢাকা) অ্যাডভোকেট এস. এম. কামাল উদ্দিন, পরিচালক হিসাব (চট্টগ্রাম) মোহাম্মদ উল্লাহ, পরিচালক মার্কেটিং (চট্টগ্রাম) মো: ছিদ্দিকুর রহমান, পরিচালক ইঞ্জিনিয়ার মেজবাহ উদ্দিন খান ও পরিচালক প্রফেসর এ. টি. এম. ফজলুল হক প্রমুখ।
সভায় সোসাইটির ২০২০-২১ অর্থবছরের জন্য ৭৫% লভ্যাংশ ঘোষণা করা হয়। এ ছাড়াও সভায় ২০২১-২১২ অর্থবছরের কার্যক্রমের প্রতিবেদন, ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত পরিকল্পনা, একই অর্থবছরের রাজস্ব, মূলধন ও উন্নয়ন বাজেট এবং ২০২১-২২ অর্থবছরের সম্পূরক বাজেট এবং আয়-ব্যয় হিসাব পেশ করা হয়।
বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে আ. জ. ম. শামসুল আলম বলেন, বাংলাদেশ সমবায় অধিদপ্তরে নিবন্ধিত সমিতির মধ্যে বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিঃ একমাত্র সমিতি, যে সমিতি জাতির বিবেকের আত্মজিজ্ঞাসা, ইতিহাস-ঐতিহ্যে লালিত শেকড় সন্ধানী আত্মানুসন্ধান, দেশপ্রেম, জ্ঞান আহরণ ও সম্প্রসারণ এবং সুস্থ্’ ও নৈতিকতা সম্পন্ন মন মানসিকতা বিকাশের লক্ষ্যে বই প্রকাশ ও বিপণনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে তথ্য-প্রযুক্তির যুগে আকাশ সংস্কৃতির আগ্রাসন, বইয়ের পরিবর্তে তরুণদের অনলাইন আসক্তি ইত্যাদি নানামুখী প্রতিকূলতার মধ্যে বই বিক্রি কমে যাওয়ায় এবং বিরাজমান কোভিড-১৯ এর পরবর্তী অর্থনৈতিক বিপর্যস্থ’তার মধ্যেও বর্তমান পরিচালনা পরিষদ সোসাইটির উন্নয়নে বাস্তবমুখী পরিকল্পনা বাস্তবায়নসহ সকল কার্যক্রমে সোসাইটির অগ্রগতির ধারা অব্যাহত রেখেছেন। পরিশেষে তিনি শেয়ারহোল্ডারদেরকেও সোসাইটির উন্নয়নে সার্বিক সহযোগিতার জন্য উদাত্ত আহবান জানান।
এ ছাড়াও সভায় সোসাইটির শেয়ারহোল্ডারদের পক্ষ থেকে পরামর্শমূলক বক্তব্য রাখেন প্রফেসর আবদুর রব (সদস্য নং-১১০২), বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম (সদস্য নং ১৫), এড. আবদুর রাজ্জাক (সদস্য নং ৯৬০), মোহাম্মদ আশরাফুল ইসলাম (সদস্য নং ১২৩৫), খাইরুল বাশার (সদস্য নং ১০৬১), কবির আহমেদ (সদস্য নং ৯৬৪), মুজিবুর হক চৌধুরী (সদস্য নং ১০৭৫), ইবরাহীম বাহারী (সদস্য নং ১১৭৩), আবুল আব্বাস কাদেরী (সদস্য নং ৬৯১), মোহাম্মদ হোসাইন (সদস্য নং ১২১২) প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com