শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কেশবপুরের ভান্ডারখোলা দাখিল মাদ্রাসার সম্পত্তি জবর দখলের অভিযোগ

এস আর সাঈদ কেশবপুর (যশোর) :
  • আপডেট সময় শনিবার, ২৭ আগস্ট, ২০২২

কেশবপুরে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ভান্ডারখোলা দাখিল মাদ্রাসার ৫ শতক সম্পত্তি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। জবর দখল করে বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাওয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। নিষেধাজ্ঞা কার্যকর না হলে বড় ধরণের সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে।
অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার ভান্ডারখোলা ৫৭ নং মৌজার ৫৫৫ নং সি এস খতিয়ান, এস এ ৮৪২ ও আর এস ১/১ খতিয়ানের এবং সি এস ও এস এ৮৪২ নং দাগ এবং আর এস ২০৭৭ নং দাগের ৫ শতক সম্পত্তি ভান্ডারখোলা দাখিল মাদ্রাসা ১৯৮৭ সাল হতে ২০২৬ সাল পর্যন্ত বন্দোবস্ত নিয়ে ভোগ দখল করে আসছে। ২০০৮ সালের দেওয়ানী মোকামদ্দমাটি মাদ্রাসার অনুকুলে ৫ শতক জমির রায় প্রদান করে। কিন্তু ফতেপুর গ্রামের এরশাদ আলী বিশ^াসের পূত্র আনছার আলী বিশ^াস, ভান্ডারখোলা গ্রামের মোবারেক গাজীর পূত্র রফিকুল ইসলাম, ভান্ডাখোলা গ্রামের শশবর সরকারের পূত্র নারায়ন চন্দ্র সরকার এবং খুলনা জেলার পাইকগাছা এলাকার নাছিরপুর গ্রামের সন্তোষ কুমার সরকার ভান্ডাখোলা দাখিল মাদ্রাসার উক্ত ৫ শতক সম্পত্তি জবর দখল করেন বহুতল ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। এদিকে মাদ্রাসা কর্তৃপক্ষ উক্ত ৫ শতক জমিতে নির্মাণ কাজের চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আদালতে দরখাস্ত করেন। কিন্তু বিজ্ঞ আদালত উক্ত ভবন নির্মাণ কজের বিরুদ্ধে ২৩ আগস্ট অস্থাযী নিষেধাজ্ঞা জারি করেন। যা থানার মাধ্যমে কার্যকরী করার কথা থাকলেও বর্তমানে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভান্ডারখোলা দাখিল মাদ্রাসার ৫ শতক সম্পত্তি জবর দখল করে বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাওয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। নিষেধাজ্ঞা কার্যকর না হলে বড় ধরণের সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে। এ ব্যাপারে নারায়ন চন্দ্র সরকার জানান, আদালত থেকে কারণ দর্শানো নোটিশ পেয়েছি। সেখানে আদালত কোন নিষেধাজ্ঞা প্রদান করেনি। নির্ধারিত তারিখে আমরা কারণ দর্শানো নোটিশের জবাব দিব।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com