শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৩২ পূর্বাহ্ন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে সৃষ্ট যানজট স্বাভাবিক হয়েছে। তবে ঢাকাগামী সড়কে সিঙ্গেল লাইনে যানবাহন চলায় কিছুটা ধীরগতি রয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডে রিজিট পেভমেন্টের কাজ চলমান রয়েছে। ২৪ ঘণ্টা সংস্কার কাজ চলমান থাকায় ঢাকামুখী লেনে গাড়ি চলাচল করছে। ফলে গাড়ির চাপ সৃষ্টি হলে গতকাল বুধবার সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মাধাইয়া এলাকা থেকে দাউদকান্দি টোলপ্লাজা পর্যন্ত থেমে থেমে প্রায় ২০ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়। এতে চালক ও যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়।
দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জাগো নিউজকে বলেন, যানজট নিরসনে সকাল থেকে হাইওয়ে পুলিশের একাধিক টিম কাজ করেছে। বিকেল ৩টার পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
কুমিল্লার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা জাগো নিউজকে বলেন, মহাসড়কের দাউদকান্দির অংশে সংস্কার কাজ চলছে। পূজার কারণে ঘরমুখো মানুষের চাপ বেশি। তাই যানজটে ভোগান্তি হচ্ছে। আমরা যানজটপ্রবণ এলাকায় মাইকিং করছি। অলটারনেটিভ হিসেবে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া হয়ে ঢাকা সড়ক ব্যবহারের অনুরোধ করা হচ্ছে।
হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ রহমত উল্লাহ জাগো নিউজকে বলেন, মহাসড়ক যানজট মুক্ত রাখতে হাইওয়ে পুলিশের একাধিক টিম ২৪ ঘণ্টা কাজ করছে।
তিনি আরও বলেন, সড়কে সংস্কার কাজ চলমান থাকা অবস্থায় যানবাহনের চাপ বাড়লেই সড়কে যানজট সৃষ্টি হবে। তবে বিকল্প সড়ক ব্যবহার না করলে চালক-যাত্রী সবাইকে দুর্ভোগ পোহাতে হবে। সে বিষয়টি মাথায় রেখে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com