বুধবার, ০১ মে ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

ওস্তাদ তোফাজ্জল সভাপতি ও আকরাম মুজাহিদ সাধারণ সম্পাদক 

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

বাংলাদেশ সংগীত কেন্দ্রের কাউন্সিল

গত ২৬ নভেম্বর ২০২২ বাংলাদেশ সংগীত কেন্দ্রের ২য় জাতীয় কাউন্সিল অধিবেশন জুম অনলাইনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ৮ সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা, ১৩ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী এবং ৩৭ সদস্যবিশিষ্ট একটি পরিচালনা পরিষদ গঠিত হয়। অনুষ্ঠানে কমিটির নাম ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. আ জ ম ওবায়েদুল্লাহ। বাংলাদেশ সংগীত কেন্দ্রের নতুন সভাপতি ওস্তাদ তোফাজ্জল হোসাইন খান ও সাধারণ সম্পাদক আকরাম মুজাহিদ। কমিটির অন্যান্য সদস্যরা হলেন: সহ-সভাপতি কবি আমিনুল ইসলাম, সাইফুল আরেফিন লেলিন, আবু তাহের বেলাল। সহ-সাধারণ সম্পাদক হাসনাত আব্দুল কাদের, মশিউর রহমান, লিটন হাফিজ চৌধুরী, হাসিনুর রব মানু। অফিস সম্পাদক মাসুদ রানা, অর্থ সম্পাদক সম্পাদক আমিনুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক আব্দুল গাফ্ফার, মাহমুদ হাসান। গবেষণা সম্পাদক- আবুল আলা মাসুম, সহ-গবেষণা সম্পাদক আব্দুস সালাম, মাহমুদুল হাসান। প্রশিক্ষণ সম্পাদক- গোলাম মাওলা, সহ-প্রশিক্ষণ সম্পাদক ওবায়দুল্লাহ তারেক, শাহাবুদ্দীন শিহাব। মিডিয়া সম্পাদক আমিরুল মোমেনীন মানিক, সহ-মিডিয়া সম্পাদক শফিক আদনান। প্রোডাকশন সম্পাদক মঈন উদ্দিন বকুল। সহ: প্রোডাকশন সম্পাদক মাহফুজ বিল্লাহ শাহী। সাহিত্য ও প্রকাশনা সম্পাদক নাঈম আল ইসলাম মাহিন। সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক বিলাল হোসাইন নূরী, আজহারুল ইসলাম শো’আইব। শিল্পীকল্যাণ সম্পাদক মালিক আব্দুল লতিফ, সহ-শিল্পীকল্যাণ সম্পাদক মাহফুজ মামুন। সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দীন আল মামুন। আইটি সম্পাদক মিরাদুল মুনীম। সহ-আইটি সম্পাদক নাঈম সিদ্দিকী, এম সি মামুন। প্রচার সম্পাদক আব্দুল আলিম আশিক। সহ-সম্পাদক নুরুদ্দীন। শিশু-কিশোর সম্পাদক আবু রায়হান। সহ-সম্পাদক তাওহীদুল ইসলাম, এনাম খান।
কেন্দ্রের সাধারণ সম্পাদক কবি ও গীতিকার আবু তাহের বেলালের স ালনায় ক্বারী নুরুদ্দীনের তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান আরম্ভ হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রের সভাপতি গীতিকার, সুরকার ও শিল্পী ওস্তাদ তোফাজ্জল হোসাইন খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেশীয় সাংস্কৃতিক সংসদের আহবায়ক বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. আ জ ম ওবায়েদুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুল্লাহ মানছুর, গীতিকার, সুরকার ও শিল্পী চৌধুরী গোলাম মাওলা, কবিতা বাংলাদেশের সাধারণ সম্পাদক, কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি শরীফ বায়জীদ মাহমুদ, দেশীয় সাংস্কৃতিক সংসদের সমন্বয়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোস্তফা মনোয়ার, সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সহ- সভাপতি যাকিউল হক জাকী, সমন্বিত সাংস্কৃতিক সংসদের নির্বাহী সম্পাদক আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগীত কেন্দ্রের সহ- সভাপতি গীতিকার, সুরকার ও শিল্পী সাইফুল আরেফিন লেলিন, কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদক হাসনাত আব্দুল কাদের, গবেষণা সম্পাদক আবুল আলা মাসুম প্রমুখ। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন গীতিকার, সুরকার ও শিল্পী গোলাম মাওলা, শিল্পী ওবায়দুল্লাহ তারেক, শিল্পী শাহাবুদ্দীন শিহাব, শিল্পী আতিক তাশরিফ।
অতিথিরা তাদের বক্তব্যে বলেনÑ বাংলাদেশ সংগীত কেন্দ্র এদেশের তৌহিদবাদী সংস্কৃতিচর্চা ও লালনকারীদের প্রিয় সংগঠন। সংগীত কেন্দ্র এদেশের মাটি ও মানুষের কণ্ঠস্বর। মানুষকে আশা জাগানিয়া ও স্বপ্ন দেখানোর প্রতিনিধিত্ব করছে। সংগীত পরিবেশনের মাধ্যমে দেশ ও দেশের বাইরের মানুষের মাঝে ইসলামী সংস্কৃতি প্রসারে সংগীত কেন্দ্র যে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে এ ধারা আরো শক্তিশালী প্ল্যাটফর্মে পরিণত হবে।
বাংলাদেশ সংগীত কেন্দ্রের সভাপতি ওস্তাদ তোফাজ্জল হোসাইন খান সভাপতির বক্তব্যে বলেনÑ বাংলাদেশ সংগীত কেন্দ্রের আজকের আয়োজনের সাথে আপনারা যেভাবে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছেন সামনের সকল কর্মসূচিতে এভাবে আমাদের পাশে থাকবেন। বাংলাদেশ সংগীত কেন্দ্র তাদের পরিবেশনার মাধ্যমে মানুষের হৃদয়ে যে বিশ^াসের বীজ বুননের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে আপনাদের সকলের সহযোগিতায় আমাদের আগামীর পথচলা আরো মসৃণ হোক সেই প্রত্যাশা। আজকের অনুষ্ঠান সফল করবার জন্য সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com