বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

মসজিদে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত সব পরিবারের দায় সরকারের : নিপুণ রায় চৌধুরী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহত মুসল্লিদের প্রত্যেক পরিবারকে সরকারের পক্ষ থেকে ৫০ লাখ টাকা করে অনুদানের দাবি জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। তিনি জানান, ক্ষতিগ্রস্ত এসব পরিবারের দায়ভার সরকারকে নিতে হবে।

বিএনপির অঙ্গসংগঠন নারী ও শিশু অধিকার ফোরামের পক্ষ থেকে গতকাল মঙ্গলবার দুপুরে ক্ষতিগ্রস্ত ওই পরিবারগুলোর মধ্যে আর্থিক সাহায্যের জন্য ঘটনাস্থলে গিয়ে এ দাবি জানান নিপুণ রায় চৌধুরী।
এ সময় নিপুণ বলেন, ‘জনগণের পক্ষ থেকে আমাদের দাবি, যাঁরা নিহত হয়েছেন, যাঁরা আহত হয়েছেন, তাঁদের প্রত্যেক পরিবারকে সরকার থেকে ৫০ লাখ টাকা করে অনুদান দিতে হবে। যদি এটা না করা হয়, সে ক্ষেত্রে এই জনগণকে নিয়েই, নারায়ণগঞ্জবাসীকে নিয়েই প্রয়োজনে আমরা রাজপথে নামব।’
সরকারের অবহেলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে দাবি করে নিপুণ রায় চৌধুরী বলেন, ‘গ্যাস লিকেজ ও বিদ্যুতের ক্ষেত্রে যে অবহেলা, আমি বলব, এখানে সরকারের গাফিলতি আছে, যার কারণে সরকার থেকে বারবার করে বলা হচ্ছে, এই মসজিদ বে আইনিভাবে স্থাপন করা হয়েছে। একটি বে আইনি স্থাপনা এত দিন ধরে এখানে কীভাবে প্রতিষ্ঠিত হলো এবং কীভাবে কার কার উদ্যোগে, কাকে সন্তুষ্ট করে আজ বে আইনি স্থাপনা প্রতিষ্ঠিত হলো, সেটাও কিন্তু এখন তদন্তের ব্যাপার আছে।’ বিএনপির এই নেত্রী আরো বলেন, ‘সরকার নানা অজুহাতে, নানাভাবে মিথ্যাচার করে, দুর্নীতি করে এবং প্রশাসনকে ব্যবহার করে যেভাবে অবৈধ স্থাপনাকে অনুমোদন দিচ্ছে, এখানে বোঝা যায়, সরকারের প্রতিটি মন্ত্রণালয় দুর্নীতিগ্রস্ত। প্রতিটি মন্ত্রণালয়ের যে নাজুক অবস্থা, সেটা আমরা এই করোনা পরিস্থিতিতে দেখতে পেয়েছিলাম।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com