মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

জবি সাহিত্য সংসদের নতুন কমিটি গঠন

শাহীন আলাম, জবি প্রতিনিধি :
  • আপডেট সময় শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ( জবি) সাহিত্য সংসদের ২০২২-২৩ সেশনের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার সংগঠনটির প্যাডে সংগঠনের মডারেটরদের স্বাক্ষর সংবলিত উক্ত কমিটি প্রকাশ করা হয়। কমিটিতে সভাপতি হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী আলিমুল ইসলাম, সহ-সভাপতি হিসেবে আছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মিনহাজুল ইসলাম, সাধারণ সম্পাদক হয়েছেন ইংরেজি বিভাগের মো. সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন একই বিভাগের আছিয়া খাতুন। তারা সবাই ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
এছাড়াও অন্যান্যের মধ্যে আছেন সাংগঠনিক সম্পাদক উম্মে হানি ও সোহাগ কুমার ঘোষ, দপ্তর সম্পাদক শেখ শাহরিয়ার, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তাহমিনা জারিফ মিশু, সাহিত্য সম্পাদক রিদুয়ান ইসলাম, প্রকাশনা সম্পাদক তারিক হাসান, অর্থ সম্পাদক মেহেদী হাসান, পাঠচক্র সম্পাদক শিউলি আক্তার, পাঠাগার সম্পাদক মোশফিকুর রহমান ইমন ও কার্যকরী সদস্য অনুপম মল্লিক আদিত্য, মোঃ মেহেদী হাসান এবং ইউছুব ওসমান।
সংগঠনটির সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের গঠনতন্ত্রের ৭ নং ধারা অনুযায়ী এ কমিটি গঠন করা হয়েছে। একইসাথে বলা হয়েছে কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তের মাধ্যমে পরবর্তীতে সাধারণ সদস্যের মধ্যে থেকে ৩৫ জন কার্যকরী সদস্য মনোনীত হবেন।
জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ বেশ কয়েকবছর ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহিত্য চর্চায় উদ্বুদ্ধ করে আসছে। বিভিন্ন সময়ে তারা সাহিত্য চর্চামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে।
সভাপতি আলিমুল ইসলাম বলেন, “আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহিত্যানুরাগী করার চেষ্টা চালাচ্ছি। সংগঠনের পক্ষ থেকে সাহিত্য পত্রিকা প্রকাশের পরিকল্পনাও আছে আমাদের।”




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com