রবিবার, ০২ জুন ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

‘পাঠান’ সিনেমার রাশিয়া যাত্রা

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১০ জুন, ২০২৩

চলতি বছরটি বলিউডের জন্য দুর্দান্ত ও আলোচিত সময়। বছরের শুরুতে অর্থাৎ, ২৫ জানুয়ারি মুক্তি পায় বলিউড বাদশা শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’। চার বছর পর কেন্দ্রীয় চরিত্রে পর্দায় ফিরে বক্স অফিসে ঝড় তোলেন কিং খান। এবার সিনেমাটি ডাবিং করে রাশিয়া ও কমনওয়েলথ দেশগুলো যেমন আর্মেনিয়া, আজারবাইজান, বেলারুশ, জর্জিয়া, কাজাকস্তান, কিরগিজস্তান ও উজবেকিস্তানে মুক্তির জন্য তৈরি। এবার ‘পাঠান’ সিনেমার রাশিয়া যাত্রা নিয়ে ভীষণ আনন্দিত এর সংশ্লিষ্টরা।
শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’ এরই মধ্যেই মুক্তি পেয়েছে বাংলাদেশে। এবার প্রযোজনা সংস্থা ‘যশ রাজ ফিল্মস’ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেই বিবৃতি অনুযায়ী আগামী ১৩ জুলাই তিন হাজারেরও বেশি পর্দায় মুক্তি পাচ্ছে ‘পাঠান’ সিনেমার ডাবিং করা সংস্করণ।
সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ ভারতে মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙেছে। হিন্দি সিনেমার বিচারে এটি সর্বকালের সর্বাধিক ব্যবসা সফল সিনেমা। এ সিনেমাতে তারকা অভিনেতা সালমান খানের ক্যামিও করা দৃশ্যও বিশেষ প্রশংসিত হয়।
অন্যদিকে ১৯৭১ সালের পর এই প্রথম কোনো বলিউড সিনেমা মুক্তি পেল বাংলাদেশে। সিনেমার নাম ‘পাঠান’। তাই এ সিনেমা নিয়ে বাংলাদেশের দর্শকের মধ্য়ে উন্মাদনা ছিল তুঙ্গে। বলাই বাহুল্য দুর্দান্ত ব্যবসা করে সিনেমা। প্রথম দিনেই বাংলাদেশের টাকায় ২৫ লাখ আয় করে ‘পাঠান’। যা ভারতীয় মুদ্রায় ১৯ লাখের কিছু বেশি।
জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে ২২ শে মার্চ থেকে স্ট্রিমিং শুরু হয়েছে এ সিনেমার। সিনেমার একাধিক ডিলিট করা দৃশ্যও দেখা গেছে এখানে। ভারতের গ-ি পেরিয়ে মোট ঊনিশটি দেশের প্রেক্ষাগৃহে চলেছে পাঠান, যার মধ্য়ে রয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার, বাহরাইন, মিশর, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিজি দ্বীপপুঞ্জ, মালয়েশিয়া, মরিশাস, মালদ্বীপ, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া এবং তানজানিয়া। ভারতে মুক্তির প্রথম দিনের ভোরের শো থেকেই বক্স অফিসে ঝড় তুলেছিল এ সিনেমা। ভারতের দুই ব্লকবাস্টার সিনেমা ‘কেজিএফ-২’ ও ‘বাহুবলী-২’ সিনেমাকে পিছনে ফেলে দেয় ‘পাঠান’। রেকর্ড গড়ে, মুক্তির পাঁচ দিনের মধ্যেই ২৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছিল এ সিনেমা।
ফিল্ম সমালোচক ও ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানিয়েছিলেন যে ‘কেজিএফ চ্যাপ্টার-২’ সিনেমার হিন্দি সংস্করণ সপ্তম দিনে ২৫০ কোটির ক্লাবে পৌঁছেছিল। অন্যদিকে ‘বাহুবলী-২’ হিন্দি সংস্করণ অষ্টম দিনে ও আমির খানের ‘দঙ্গল’ দশম দিনে ২৫০ কোটির ক্লাবে পৌঁছেছিল। অর্থাৎ, সেই হিসেবেও নতুন মাইলফলক ছোঁয় ‘পাঠান’। সবচেয়ে দ্রুত ২৫০ কোটির ক্লাবে প্রবেশ করা হিন্দি সিনেমা ‘পাঠান’।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com