সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
শিরোনাম ::
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে বছরের সর্বোচ্চ ১২২১ শনাক্ত, প্রাণহানি ৮ জন হিজবুল্লাহর পরবর্তী নেতা হিসেবে আলোচিত কে এই হাশেম সাফিউদ্দিন দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা তুরাগের দিয়াবাড়ি থেকে চিহ্নিত সন্ত্রাসী বেলায়েত হোসেনকে গ্রেফতার শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা সরকারি সোহরাওয়ার্দী কলেজস্থ ভোলা জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা উপশাখায় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সুনামগঞ্জের ধোপাজান নদীতে বালিপাথর লুটতরাজ বন্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমাবেশ কেশবপুরে বিশ্ব শিশু দিবস পালন ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে বাড়ি নির্মাণের অভিযোগ

মালদ্বীপে ৬৫ অবৈধ অভিবাসী বাংলাদেশি আটক

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

মালদ্বীপে অবৈধভাবে বসবাসের অভিযোগে ৬৫ বাংলাদেশি শ্রমিককে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। তাদের দেশে ফেরত পাঠানোর জন্য অভিবাসন বিভাগের হেফাজতে রাখা হয়েছে। গত রোববার মালদ্বীপ থেকে প্রকাশিত সংবাদমাধ্যম সান অনলাইন এ খবর জানায়। সংবাদমাধ্যম সান এর প্রতিবেদনে বলা হয়েছে, অবৈধ অভিবাসী কর্মীদের বিরুদ্ধে দ্বীপ রাষ্ট্রটির অভিবাসন বিভাগ, অর্থ এবং পররাষ্ট্র মন্ত্রণালয় যৌথভাবে এ অভিযান পরিচালনা করছে।
প্রতিবেদনে আরও বলা হয়, রাজধানী মালে সিটির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সব মিলিয়ে ৬৬ জনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে ৬৫ জনই বাংলাদেশি; একজন ভারতীয়। অভিবাসী কর্মীদের বসবাসস্থল, তাদের কর্মক্ষেত্রসহ বিভিন্ন স্থানে এসব অভিযান পরিচালনা করা হয়। গত মাসে মালদ্বীপে অবৈধ অভিবাসীদের রাখার জন্য একটি বন্দিশালার কাজ শেষ হলে সরকার আটক অভিযান জোরদার করে। তখন মালে সিটির বিভিন্ন জনপ্রিয় খেলার মাঠে উপস্থিত হওয়া অভিবাসীদেরও জিজ্ঞাসাবাদ করেন অভিবাসন বিভাগের কর্মকর্তারা। এতে বেশ কয়েকজন আটক হন। তাদের বন্দিশালায় নেয়া হয়।মালদ্বীপ সরকারের অবৈধ অভিবাসনবিরোধী এ কর্মসূচিতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের ১৩ হাজার কর্মীকে নথিভুক্ত করা হয়েছে। এরই মধ্যে ২৪ হাজার কর্মীকে নিজ দেশে ফেরত পাঠিয়েছে মালদ্বীপ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com