সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

ওয়ানডে অধিনায়ক তাওহীদ হৃদয়, টেস্ট অধিনায়ক বিজয়

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ২ আগস্ট, ২০২৪

নেতৃত্ব পেলেন তাওহীদ হৃদয়। পাকিস্তানে তার অধীনেই মাঠে নামবেন মোসাদ্দেক-সাইফুদ্দীনরা। তবে শুধু ওয়ানডে ফরম্যাটের অধিনায়কত্ব উঠেছে তার হাতে। সাদা পোশাকের দলের অধিনায়কত্ব করবেন এনামুল হক বিজয়। তার অধীনে খেলবেন মুমিনুল হক-মুশফিকুর রহিমরা। আগামী মাসে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। এই সফরে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দু’টি চার দিনের আনঅফিসিয়াল টেস্ট ম্যাচ এবং তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা। সফরের জন্যে মঙ্গলবার ভিন্ন চিন্ন দল ঘোষণা করে বিসিবি। তবে ঘোষিত দলে ছিল না কোনো অধিনায়ক।
বৃহস্পতিবার লাল বল ও সাদা বলের সিরিজের জন্য আলাদা আলাদা অধিনায়কের নাম ঘোষণা করেছে বিসিবি। যেখানে মুশফিকুর রহিম ও মুমিনুল হক থাকতেও টেস্ট দলের দায়িত্ব উঠেছে এনামুল হক বিজয়ের কাঁধে। তবে ওয়ানডে দলের নেতৃত্বে আছে চমক, তাওহীদ হৃদয় পেয়েছেন অধিনায়কত্ব।
‘এ’ দলের হয়ে সফরে যাচ্ছেন জাতীয় দলের হয়ে খেলা বেশ কয়েকজন খেলোয়াড়। এই তালিকায় মুমিনুল-মুশফিক ছাড়াও আছেন জাকির হাসান, সৌম্য সরকার, মোসাদ্দেক সৈকত, মাহমুদুল হাসান জয়, নাঈম হাসান, শাহাদাত দীপু, জাকের আলী, তানজিম সাকিব ও রিশাদ হোসেনের মতো পরিচিত মুখরা। আগামী ৬ আগস্ট পাকিস্তানে পৌঁছাবে বাংলাদেশ দল। ইসলামাবাদেই খেলবে সব কয়টি ম্যাচ। ১০-১৩ আগস্ট প্রথম টেস্টের পর ১৭ ও ২০ আগস্ট দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ। এই মাঠে ২৩ আগস্ট প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে গড়াবে যথাক্রমে ২৫ ও ২৭ আগস্ট।
প্রথম টেস্টের স্কোয়াড : মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, এনামুল হক বিজয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহিদুল ইসলাম অঙ্কন, নাঈম হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।
দ্বিতীয় টেস্টের স্কোয়াড : এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সৌম্য সরকার, শাহাদাত হোসেন দিপু, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলী অনিক, তাওহীদ হৃদয়, মাহিদুল ইসলাম অঙ্কন, হাসান মুরাদ, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।
ওয়ানডে স্কোয়াড : সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, তাওহীদ হৃদয়, মাহিদুল ইসলাম অঙ্কন, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শেখ মেহেদী, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com