রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জের তাহিরপুরে খাস কালেকশনের নামে দুর্নীতি: জেলা প্রশাসকের কাছে অভিযোগ নতজানু নীতির কারণে হাসিনা সীমান্ত হত্যার প্রতিবাদ করেননি খেলাধুলা শরীরিক ওমানসিক বিকাশ ঘটায় : রেজওয়ানুল হক পাটগ্রামের দহগ্রামে বন্যা কবলিত পরিবারের মাঝে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ সহায়তা প্রদান কালীগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন ফটিকছড়িতে হামলার পর উল্টো মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ! লাকসামে ১৬৫ পরিবারকে স্পেন-বাংলাদেশ সোসাইটির নগদ অর্থ সহায়তা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নড়াইলে হরিলীলামৃত স্কুলের শিক্ষকদের সম্মানী প্রদান ফুলপুরে বন্যার মারাত্মক অবনতি রায়গঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

বকেয়া বেতনের দাবিতে মালিবাগের রাস্তায় পোশাক শ্রমিকরা

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

রাজধানীর মালিবাগে বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। রোববার (২৬ এপ্রিল) সকাল ৮টা থেকে মালিবাগ চৌধুরীপাড়া আবুল হোটেলের সামনে তাহসিন ফ্যাশন নামে একটি প্রতিষ্ঠানের শ্রমিকরা এ সড়ক অবরোধ করে।

রাস্তা অবরোধ করে গার্মেন্ট শ্রমিকরা বিক্ষোভ করায় রাস্তার একপাশ বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

উজ্জ্বল নামে কারখানার এক শ্রমিক বলেন, দুই মাসের বেতন ভাতা বকেয়া থাকলেও মালিক টাকা পরিশোধ না করে প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। এদিকে করোনার কারণে বকেয়া বেতন পরিশোধ না করায় শ্রমিকদের মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে। যার কারণে বেতন-ভাতার দাবিতে বাধ্য হয়ে আমরা রাস্তা অবরোধ করেছি। বেতন-ভাতা পরিশোধ না করা পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তিনি।

বেলা পৌনে ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শ্রমিকরা রাস্তার একপাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। ওই সড়ক দিয়ে গাড়ি চলাচল করতে চাইলে তারা বাধা দেয়। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যদের শ্রমিকদেরকে রাস্তা থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করতে দেখা যায়।

এ ব্যাপারে রাজধানীর তেজগাঁও বিভাগের হাতিরঝিল থানার ওসি আবদুর রশিদ জানান, আমাদের টহল পার্টি সেখানে আছে। থানার পক্ষ থেকে শ্রমিকদের বোঝানোর চেষ্টা করা হচ্ছে। বিজিএমইএ-কে জানানো হয়েছে।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com