বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ অপরাহ্ন

লকডাউনে অফিসে যেতে ভোগান্তি, সাভারে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৮ জুন, ২০২১

সরকার ঘোষিত লকডাউনে সব ধরনের গণপরিবহন বন্ধ ঘোষণায় পরিবহন সঙ্কটের কারণে সোমবার গামের্ন্টস শ্রমিকরা অফিসের যাওয়ার সময় ভোগান্তিতে পড়লে সকাল ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের রেড়িও কলোনী এলাকায় সাভার থেকে আরিচাগামী মহাসড়ক অবরোধ করে সাভারের বিভিন্ন গামের্ন্টস কারখানার শ্রমিকরা। প্রায় ১ ঘণ্টা অবরোধ করে রাখে শ্রমিকরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ সময় পরিবহন সঙ্কটের কারণে ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ করে বিক্ষোভও করে শ্রমিকরা।

এদিকে, সকালে মহাসড়কগুলোয় কোনো গণপরিবহন চলাচল করতে দেখা যায়নি। তবে ছোট ছোট অন্য যানবাহন চলাচল করতে দেখা যায়। সকাল থেকে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে পায়ে হেঁটে বা রিকশা-ভ্যানে করে বাড়তি ভাড়ায় কর্মস্থলে পৌঁছাতে হয় শ্রমিকদের। এছাড়া মহাসড়কের বিভিন্ন স্থানে লকডাউনের কারণে সাধারণ মানুষ বাড়ি যাওয়ার জন্য অনেককে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। গণপরিবহন বন্ধ থাকলেও হাইয়েস, প্রাইভেটকারে করে বাড়তি ভাড়ায় এবং অনেক ব্যক্তিগত গাড়িতে যেতে দেখা গেছে। আবার অনেকে রিকশা বা ভ্যানে করে ভেঙ্গে ভেঙ্গে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে তেমন কোনো সচেতনতা দেখা যায়নি। ঝুঁকি নিয়ে অনেকে পণ্যবাহী ট্রাকে করেও যেতে দেখা যায়। এদিকে সাভার বাসস্ট্যান্ড এলাকার সব ধরনের মার্কেট বন্ধ রয়েছে।
সাভার হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ মো: সাজ্জাদ হোসেন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শ্রমিকরা সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ১ ঘণ্টা মহাসড়ক অবরোধ করলে পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com