শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

৯ বিলে রাষ্ট্রপতির সম্মতি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

সংসদে পাস হওয়া ৯টি বিলে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। চলতি একাদশ জাতীয় সংসদের সদ্য সমাপ্ত পঞ্চদশ (২০২১ খ্রিষ্টাব্দের ৫ম) অধিবেশনে পাস হওয়া এসব বিলে গতকাল মঙ্গলবার (৭ ডিসেম্বর) তিনি সম্মতি দেন। সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি কোনও বিলে সম্মতি দিলে তা আইনে পরিণত হয়।
রাষ্ট্রপতির সম্মতি দেওয়া বিলগুলো হলো, বিরোধী দলের নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) বিল, ২০২১; বিশেষ নিরাপত্তা বাহিনী বিল, ২০২১; বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশন বিল ২০২১; বাংলাদেশ ট্যুর অপারেটর ও ট্যুর গাইড (নিবন্ধন ও পরিচালনা) বিল, ২০২১; ব্যাংকার বহি সাক্ষ্য বিল, ২০২১; মহাসড়ক বিল, ২০২১; টেরিটোরিয়াল ওয়াটারস অ্যান্ড ম্যারিটাইম জোনস বিল ২০২১; বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারক (পারিতোষিক ও বিশেষাধিকার) বিল, ২০২১; এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারক (ভ্রমণ ভাতা) বিল, ২০২১।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com