রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন-সমাবেশ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণকে কেন্দ্র করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে আনিত দুর্নীতির অভিযোগের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার বিকাল সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের সামনে এই কর্মসূচি পালন করে ঢাকাস্থ চাঁদপুর জেলার ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ। প্রতিবাদ সমাবেশে শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অনতিবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান তারা।
ছাত্রলীগের উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন জীবন বলেন, দীপু মনিকে নিয়ে আপনাদের মিথ্যাচার বন্ধ করুন এবং সত্যটা প্রকাল করুন। শিষ্টাচার অনুযায়ী রাজনীতি করেন। বাংলাদেশ আওয়ামী লীগকে সুসংগঠিত করতে ও আগামী দিনে আবার ক্ষমতায় নিয়ে আসতে ওনার পাশে থাকতে হবে আমাদের। যুবলীগের নির্বাহী সদস্য জাফর ইকবাল মুন্না বলেন,উনি এই মিথ্যাচারের বিরুদ্ধে দল ও সংসদের কাছে যাবেন। শিক্ষামন্ত্রী বলেছেন আমার বিরুদ্ধে যদি কোন সংসদ সদস্য অভিযোগ করে থাকে তাহলে তার জন্য স্পিকার আছে তার কাছে আমি অভিযোগ করব। তার বিরুদ্ধে যে মিথ্যাচার করা হয়েছে এটার জন্য তিনি দলীয়ভাবে আনুষ্ঠানিকভাবেই জানাবেন। এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য জাফর ইকবাল মুন্না, বাংলাদেশ আ. লীগের উপ-প্রচার সম্পাদক ফয়জুল্লাহ মানিক, কেন্দ্রীয় যুবলীগের সদস্য রাসেল মিজি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য তাহেরুল ইসলাম তাহের সহ আরো অনেকে।
মানববন্ধনে পল্লবী থানার অর্গানাইজেশন সেক্রেটারি জি এম শাহজাহান বলেন, শিক্ষামন্ত্রী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা।এ সমস্ত ঘটনার সাথে তারা একেবারেই সম্পৃক্ত না। তিনি একজন সৎ ও নির্ভীক মানুষ। পুরো চাঁদপুর জেলায় ওনার আত্মীয় স্বজন রয়েছে।আর পরিবারের কেউ সম্পৃক্ত হলে তার বিচার হবে এখানে মন্ত্রীকে কেন নিয়ে আসছে। তার বাবা ওয়াদুদ একজন ভাষা বীর ছিলেন।
উল্লেখ্য, গত ২০২০ সালে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাসের পর জেলা শহর থেকে চার কিলোমিটার দক্ষিণে সদর উপজেলার লক্ষীপুর গ্রামে ৬০ একরের বেশি জায়গায় এ বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রক্রিয়া চালাচ্ছে প্রশাসন। এ জন্য জমি অধিগ্রহণের জন্য প্রশাসনিক অনুমোদন দেওয়া হয় ২০২১ সালের ৬ এপ্রিল। এ ভূমি অধিগ্রহণ নিয়েই জেলা প্রশাসনের একটি প্রতিবেদনের সূত্র ধরে শিক্ষামন্ত্রীর পরিবার ও ঘনিষ্টজনদের বিরুদ্ধে ‘দুর্নীতির’ অভিযোগ উঠে। তবে দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন বলে গণমাধ্যমকে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এই প্রকল্পে তার এবং তার পরিবারের আর্থিকভাবে লাভবান হওয়ার কোনো সুযোগ নেই। চাঁদপুরে আমার ক্রয়সূত্রে কোনো জমি নেই। পৈতৃক সূত্রে থাকতে পারে। আমার কাছে থাকা তথ্য-প্রমাণ থেকে বলতে পারি, বিশ্ববিদ্যালয়ের ওই জায়গায় আমার বা পরিবারের কারও জমি নেই।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com