রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

প্রভাবশালী পরিবার জড়িত থাকায় ত্বকী হত্যার বিচারে বিলম্ব: আইভী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় রবিবার, ৬ মার্চ, ২০২২

মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যায় নারায়ণগঞ্জের প্রভাবশালী পরিবার জড়িত থাকায় বিচার বিলম্বিত হচ্ছে বলে মন্তব্য করেছেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, ‘প্রভাবশালী পরিবার জড়িত থাকায় ত্বকী হত্যার বিচারকাজ বিলম্বিত হচ্ছে। এটা নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ ধারণা করে। আমরা চাই এই ধারণা থেকে বের হয়ে এসে আমাদের সরকার যেটা সঠিক, যেটা ন্যায্য সেটাই করবে।’ গতকাল রবিবার (৬ মার্চ) সকালে নারায়ণগঞ্জের বন্দর সিরাজ শাহ’র মাজার সংলগ্ন ত্বকীর কবরে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া শেষে তিনি এসব কথা বলেন।
মেয়র আইভী বলেন, দীর্ঘ ৯ বছর ধরে আমাদের সন্তান ত্বকী হত্যার বিচার চাইতে হচ্ছে, এটা অত্যন্ত দুঃখজনক। বিচারটা হচ্ছে না সঠিকভাবে। অনেকগুলো আলোচিত হত্যাকাণ্ডের বিচারই বাংলাদেশে হয়েছে। এমনকি নারায়ণগঞ্জেরও কিছু আলোচিত হত্যাকাণ্ডের বিচার হয়েছে। সেই ধারাবাহিকতায় আমরা সরকারের কাছে বলতে চাই ত্বকী হত্যার বিচার দ্রুত করা হোক।
মেয়র আরও বলেন, আমাদের সন্তান ছোট বাচ্চাটাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সেই হত্যাকাণ্ডের বিচার চাই। আমরা চাই না, প্রতি মাসের ৮ তারিখে নারায়ণগঞ্জের মানুষ মোমশিখা প্রজ্জ্বলন করে ত্বকী হত্যার বিচার দাবি করুক। প্রকৃত দোষীদের খুঁজে বের করে বিচার করা হোক। এ সময় আরও উপস্থিত ছিলেন নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বী, সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী সংকর রায়, নারায়ণগঞ্জ জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস সহ প্রমুখ।
এদিকে মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৯ বছর পূর্তিতে নারায়ণগঞ্জ ও ঢাকায় পাঁচ দিনব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। আগামী ৭, ৮, ১১ ও ১৮ মার্চ ত্বকী হত্যার বিচার দাবিতে কর্মসূচি পালন করা হবে।
প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ মার্চ বিকালে তানভীর মুহাম্মদ ত্বকী শহরের শায়েস্তাখান সড়কের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন। পরে ৮ মার্চ সকালে চাড়ারগোপে শীতলক্ষ্যা নদীর তীরে তার মরদেহ পাওয়া যায়। ত্বকী হত্যা মামলার আসামিদের মধ্যে আট জনই পলাতক। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পাঁচ জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে দুই আসামি ইউসুফ হোসেন লিটন ও সুলতান শওকত ভ্রমর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। কিন্তু এ হত্যাকাণ্ডের ৯ বছর পার হলেও এখন পর্যন্ত মামলার অভিযোগপত্র দেওয়া হয়নি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com