রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

রোল মডেলের দেশে এতো দারিদ্র্য কেন, প্রশ্ন ফখরুলের

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ কথায় কথায় বাংলাদেশকে রোল মডেলের দেশ বলছে, মধ্যম আয়ের দেশ হিসেবে ঘোষণা দিচ্ছে। তাহলে এই রোল মডেলের দেশে এতো দারিদ্র্য কেন? কোন হিসেবে আমরা মধ্যম আয়ের দেশে বসবাস করছি?
গতকাল বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে ঠাকুরগাঁও পাবলিক ক্লাব মাঠে অনুষ্ঠিত সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ বলার বিষয়ে প্রশ্ন তুলে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের গ্রামীণ রাস্তা ঘাট এখনও চলাচলের অনুপযোগী। সাধারণ মানুষের আয় করার ক্ষমতা নিচে নেমে গেছে। এখনও দেশে ক্ষুধার্ত মানুষের ভিড় বাড়ছে। এই আলামতকে আওয়ামী লীগ কিভাবে রোল মডেলর মধ্যম আয়ের দেশ বলছে। পাইপাই করে প্রতিটা বিষয়ের হিসাব নেয়া হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, শুধুমাত্র ঠাকুরগাঁও সদর উপজেলায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সাড়ে ৭ হাজার মামলা করা হয়েছে। সারা দেশে রয়েছে অগণিত মামলা। বিভিন্ন রকম হয়রানি করে যখন তখন বিএনপির নেতা কর্মীদের বাড়ি ছাড়া করছে এই সরকার। আমরা সহ্য করছি, আরও করবো। তবে পাইপাই করে প্রতিটি জিনিসের হিসাব নেয়া হবে। এর আগে বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা এমপি, জাহিদুল ইসলাম এমপি, ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ জেলা ও উপজেলা বিএনপির বিভিন্ন স্থরের নেতা কর্মীরা সম্মেলনে বক্তব্য রাখেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com