শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

ঈদে প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ট্রেনে রাজধানী ছাড়তে পারবেন: মাসুদ সারওয়ার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ঈদ যাত্রায় ট্রেনে রাজধানী ঢাকা ছাড়তে পারবেন। এরমধ্যে শুধুমাত্র আন্তঃনগর ট্রেনে আসন থাকবে প্রায় ২৭ হাজার। এখন সবাই যদি ট্রেনে যেতে চান সেটা কোনো অবস্থাতেই সম্ভব না। বলে মন্তব্য করেছেন কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।
গতকাল সোমবার কমলাপুর রেলস্টেশনের নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ঈদে চাপ হবে এটা জেনেই আন্তঃনগর ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হয়েছে। এছাড়া দুটি স্পেশাল ট্রেনও সংযোজন করা হয়েছে, যেটি ২৯ এপ্রিল থেকে চলাচল করবে।
ট্রেনের টিকিটের কোটা বরাদ্দের প্রসঙ্গে তিনি বলেন, করোনার কারণে যে কোটা প্রথা বাতিল করা হয়েছে এখনও সেটি বলবৎ আছে। শুধুমাত্র রেলওয়ের ২ শতাংশ এবং ইমার্জেন্সি ২ শতাংশ কোটা চালু আছে। টিকিট অনলাইনে অর্ধেক এবং কাউন্টারে বাকি অর্ধেক বিক্রি হচ্ছে। গতকাল সোমবার ২৯ এপ্রিলের অগ্রিম টিকিট দেয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, দুটি ঈদ স্পেশাল ট্রেনের টিকিটও বিক্রি শুরু হয়েছে। এগুলোর একটি যাবে দেওয়ানগঞ্জ এবং অন্যটি খুলনায়। সবমিলিয়ে ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন ২৭ হাজার ৭০০ আসনের টিকিট বিক্রি করছি। আগামীকাল ৩০ এপ্রিলের টিকিট বিক্রি হবে বলেও জানান তিনি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com