সোমবার, ০৬ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

আইফোনেও দিতে হবে ‘টাইপ সি’ ক্যাবল

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৫ জুন, ২০২২

ক্যাবলের ব্যবহার সহজ করে আনতে ইউরোপীয় ইউনিয়ন চলতি সপ্তাহে একটি ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত অনুযায়ী অ্যাপল স্মার্টফোনের ক্যাবল হতে হবে ইউএসবি টাইপ সি। এই আইন অনুযায়ী শুধু অ্যাপল নয় বরং নিত্য প্রয়োজনীয় ব্যবহার্য সব ডিভাইসের ক্যাবল এক হতে হবে। যার মধ্যে রয়েছে ফোন, ট্যাবলেট, ই-রিডার, এয়ারবাড, ক্যামেরা, পোর্টেবল স্পিকার ইত্যাদি।
অ্যাপল ইতোমধ্যে তার লাইটেনিং ক্যাবল বন্ধের প্রস্তুতি নেওয়া শুরু করেছে। পরীক্ষামূলকভাবে তারা আইম্যাক এবং আইপ্যাডের কয়েকটি সংস্করণে ইউএসবি টাইপ-সি ব্যবহার শুরু করেছে। এমনটি জানিয়েছে সিএনএন। সংবাদ মাধ্যমটি আরও জানায় যে প্রতিষ্ঠানটি আইফোনেও এর পরীক্ষামূলক ব্যবহার শুরু করেছে। তবে আইন অনুযায়ী এখন অ্যাপলকে সম্পূর্ণই ইউএসবি টাইপ-সি ব্যবহারে আসতে হবে। যদিও অ্যাপল এই আইনকে খুব একটা ভালো চোখে দেখছে না। কেননা এতে তাদের প্রায় বিলিয়ন পরিমাণ ডিভাইস অকেজো হবে। কিন্তু তারপরও দিন শেষে তাকে ইউএসবি টাইপ-সি ব্যবহারের দিকেই হাঁটতে হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com