বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম ::
নানা রঙের ফুলে রঙিন ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক কর্মসৃজন কর্মসূচি প্রকল্পে পাল্টে যাচ্ছে মেলান্দহের মাহমুদপুরের চিত্র জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় আহত একজন ওসমানীতে ভর্তি বরিশাল সদর ও বাখেরগঞ্জ উপজেলা নির্বাচনের ভোট গ্রহন আজ আজ কেশবপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ৩টি পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন হালদায় ডিম ছেড়েছে কার্প জাতীয় মাছ রাষ্ট্রিয় মর্যাদায় সৈয়দ বিল্লাল হোসেনের দাফন সম্পন্ন নান্দাইলের কৃতিসন্তান কবি আবদুল হান্নানের শ্রেষ্ঠত্ব অর্জন শ্রীপুরে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে তারাকান্দায় বিক্ষোভ মিছিল

‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’ গেম

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে শিশু-কিশোরদের জন্য তৈরিকৃত গেইমিং প্ল্যাটফর্ম “হাসিনা এন্ড ফ্রেন্ডস” এর উদ্বোধন করা হয়েছে। গত বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিশু-কিশোরদের জন্য তৈরিকৃত গেমিং “হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস” এর উদ্বোধন করে আইসিটি বিভাগ। এ লার্নিং প্ল্যাটফর্মের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এই গেমের মাধ্যমে ওয়েবসাইট থেকে ব্যবহারকারীরা ইন্টারেক্টিভ গেমস এবং মজার পাঠের মাধ্যমে জানতে পারবে পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা এবং সংযোগ সম্পর্কে।
প্লাটফর্মটি তৈরি করেছে মাল্টি-ডিসিপ্লিনারি আউটসোর্সিং প্রতিষ্ঠান গোল্ডেন হারভেস্ট ইনফোটেক লিমিটেড। এতে রয়েছে ৩২টি ইন্টারেক্টিভ গল্প এবং ১২টি গেম। আছে শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী এবং বাংলাদেশের আটটি বিভাগের তথ্য। ওয়েবসাইটটি তিনটি বয়সের (৬-৯ বছর, ৯-১২ বছর এবং ১২-১৬ বছর) শিশুদের জন্য সাজানো হয়েছে বিশেষ ভাবে। আছে চারটি বিভাগ। প্রতিটি বিভাগের জন্য রয়েছে বিশেষ গল্প। প্রতিটি গল্প আবর্তিত হয়েছে গেম এর মাধ্যমে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com