বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৫ মার্চ, ২০২৩

তোশাখানা মামলায় বার বার অনুপস্থিত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ কারণে আদালতের নির্দেশে লাহোরের জামান পার্কে অবস্থিত তার বাসভবন গতকাল রোববার ঘিরে ফেলে ইসলামাবাদ ও পাঞ্জাব পুলিশ। তারা তাকে তাদের হেফাজতে নেয়ার জন্য এ ব্যবস্থা নেয়। এ মামলায় ইসলামাবাদ সেশন কোর্টে তিন দফা উপস্থিত হতে ব্যর্থ হন ইমরান খান। চূড়ান্তভাবে তাকে অভিযুক্ত করার শুনানিতে উপস্থিত থাকতে বলা হয়। কিন্তু তিনি উপস্থিত না হওয়ায় পুলিশ গ্রেপ্তারের উদ্যোগ নিয়েছে। কিন্তু ইমরান খানের সরকারে তথ্যমন্ত্রীর দায়িত্ব পালনকারী ফাওয়াদ চৌধুরীর আহ্বানে ইমরানের বাসভবনের বাইরে এ সময় পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই)-এর বিপুল সংখ্যক নেতাকর্মী সমবেত হয়। তারা প্রতিবাদ বিক্ষোভ করতে থাকে। ইমরান খানকে গ্রেপ্তার করা হলে গণআন্দোলনের হুমকি দেয়। কিন্তু পুলিশ বলেছে, যারা এই গ্রেপ্তারে বাধা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে বিচার হবে। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সরকার নয়, আদালত দিয়েছে।
এ নিয়ে রোববার ধারাবাহিক টুইট দেয় ইসলামাবাদ পুলিশ। তারা জানায়, লাহোর পুলিশের সহযোগিতা নিয়ে ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চালানো হচ্ছে। এতে আরও বলা হয়, পিটিআই প্রধান ইমরান খান গ্রেপ্তার এড়িয়ে বেড়াচ্ছেন। তারা আরও বলেছে, ইমরান খানের রুমে প্রবেশ করেছেন পুলিশের সুপারিনটেন্ডেন্ট। কিন্তু তিনি তখন সেখানে উপস্থিত ছিলেন না। ইমরানকে গ্রেপ্তার করে নিজেদের নিরাপত্তায় ইসলামাবাদের হাতে তুলে দিতে চায় ইসলামাবাদ পুলিশ। একই সঙ্গে জানিয়ে দেয় আইন সবার জন্যই সমান। এক্ষেত্রে আদালতের আদেশ বাস্তবায়নে যারাই বাধা দেবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ওদিকে ভিডিও ফুটেজে দেখা গেছে জামান পার্কে অবস্থিত ইমরান খানের বাসভবনের সামনে জড়ো হয়েছেন পিটিআইয়ের বিপুল সংখ্যক নেতাকর্মী। তারা পুলিশকে পিছু হটিয়ে দিচ্ছেন। সামান্য পরে পুলিশ আবারও উদ্যোগ নিয়ে ইমরান খানের বাসার সামনে পৌঁছে যায়। উল্লেখ্য, গত ২৮শে ফেব্রুয়ারি ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com