সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
শিরোনাম ::
কোরবানী ঈদে পশু আমদানির কোনো পরিকল্পনা নেই এপ্রিলের ২৬ দিনে ১৬৮ কোটি ডলার রেমিট্যান্স সত্যি না কি গুজব: ফের বিয়ে করছেন শাকিব খান যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনিদের পক্ষে নজিরবিহীন বিক্ষোভ নেতাকর্মীদের গ্রেপ্তার সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে: ফখরুল গরমে খামারে মরছে মুরগি, কমছে ডিম রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পার্টি কার চাপে নির্বাচনে এসেছে: ওবায়দুল কাদের বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক কোনো জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে- শিক্ষামন্ত্রী

ইন্টারনেট সেবাদাতা ৪ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

লাইসেন্সিং গাইডলাইন ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় ইন্টারনেট সেবাদাতা চারটি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তাদের সব কার্যক্রম বন্ধেও নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কোনো ধরনের আর্থিক লেনদেন করতেও নিষেধ করেছে বিটিআরসি। লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হলো- নাবিল নেট, পি-নেট, পড়ালেখা অনলাইন, এয়ারনেট কমিউনিকেশন। বিটিআরসির লাইসেন্সিং শাখার পরিচালক মো. নুরন্নবীর সই করা জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ১ অক্টোবর এ বিজ্ঞপ্তিতে সই করা হলেও বুধবার (৪ অক্টোবর) তা বিটিআরসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়।
এতে বলা হয়, নির্ধারিত সময়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) লাইসেন্স রূপান্তর (কনভার্সন) না করে লাইসেন্সিং গাইডলাইন ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় চার প্রতিষ্ঠানের আইএসপি লাইসেন্স কর্তৃপক্ষের অনুমোদনক্রমে বাতিল করা হলো। বাতিল ঘোষণার পর লাইসেন্সের অধীনে কোনো কার্যক্রম করলে তা অবৈধ এবং আইনানুযায়ী শাস্তিযোগ্য অপরাধ বিবেচিত হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, লাইসেন্স বাতিল হওয়া চারটি প্রতিষ্ঠানের সঙ্গে কোনো ধরনের চুক্তি এবং সেবা নিয়ে আর্থিক লেনদেন করা থেকে সবাইকে বিরত থাকার অনুরোধ করা হলো। একই সঙ্গে আগামী ১০ দিনের মধ্যে প্রতিষ্ঠানগুলোর কাছে থাকা লাইসেন্স বিটিআরসি দপ্তরে সমর্পণের নির্দেশ দেওয়া হলো। এর আগে গত ২৪ সেপ্টেম্বর একই কারণে চারটি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করে বিটিআরসি। সেগুলো হলো- আইডিয়া নেটওয়ার্ক অ্যান্ড কমিনিউকেশন, ডিজিটাল কানেকটিভিটি লিমিটেড, প্রিটি ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড, সাদিয়া টেক লিমিটেড।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com