বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

ওয়াটারপ্রুফ ৫ স্মার্টফোন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

বর্ষা শেষ হয়েছে অনেকদিন আগেই। শরৎও প্রায় শেষ হতে চললো। এখনো মাঝে মাঝেই বৃষ্টির মুখে পড়তে হচ্ছে। আগে থেকে আবহাওয়ার হালচাল বোঝা যায় না বলে ছাতা নিয়ে বের হন না অনেকে। তাই গন্তব্যে পৌছানোর আগেই ভিজে একাকার অবস্থা। সঙ্গে থাকা ফোনও ভিজে নষ্ট হয়ে যায়।
তবে চাইলে ওয়াটারপ্রুফ স্মার্টফোন কিনতে পারেন। পানি থেকে সুরক্ষার জন্য ফোনে দরকার আইপি রেটিং। বিশেষ করে জলপ্রতিরোধী বা ওয়াটারপ্রুফ বৈশিষ্ট্যের জন্য আইপি৬৭ রেটিং বেশ ভালো, তার চেয়েও বেশি কাজের আইপি৬৮ রেটিং। আইপি৬৮ রেটিং আছে মানে এমনি জল বা নোনা জল, ১.৫ মিটার গভীরতায় নাগাড়ে ৩০ মিনিট ডুবে থাকলেও ফোনের কোনো ক্ষতি হবে না। আবার দামেও সস্তা। জেনে নিন এমন ৫ স্মার্টফোনের খোঁজ-
মটোরোলা এডজ ৪০ নিও: সবচেয়ে কম দামের আইপি৬৮ রেটিংযুক্ত, ১.৫ মিটার গভীর জলে একটানা ৩০ মিনিট ডুবে থেকেও কার্যক্ষমতা না হারানো মডেলের কথা বললে মোটোরালার এই ফোনের দিকে চোখ রাখতে হবে- দাম ২০,৯৯৯ টাকা। তবে ২০ হাজার থেকে ৩০ হাজারের মধ্যে মটো এডজ ৩০ প্রো ফোনটিও কিনতে পারেন।
আইফোন ১১: অনেকেই ভাবতে পারেন এর দাম তো প্রায় আকাশছোঁয়া! তবে সেগুলো সাম্প্রতিক বা তার আগের ভার্সনের মডেলগুলোর। ৬৪ জিবির আইফোন ১১ এখন মোটামুটি ৪০ হাজারের মধ্যেই পাওয়া যায়।
স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা: এবার একটু বেশি দামের দিকে এগোনো যেতে পারে, স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের আইপি৬৮ রেটিংযুক্ত ফোন চাইলে স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রার নামই সবার আগে উঠে আসবে, এর খরচ শুরু হবে ২ লাখ টাকা থেকে।
শাওমি ১৩ প্রো ৫জি: লক্ষ টাকার উপরে ফোন কেনার সাধ্য আমাদের অনেকেরই নেই, তাই এবার একটু নিচে নামা যেতে পারে, শাওমি ১৩ প্রো ৫জি কিন্তু ৯০ হাজার টাকায় ১.৫ মিটার গভীর জলে একটানা ৩০ মিনিট ডুবে থেকেও কাজ চালিয়ে যাবে।

গুগল পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রো: আইপি৬৮ রেটিং আছে, সেই তালিকায় গুগলের ফোন থাকবে বেশ কয়েকটি। গুগলের সব ফোনই এই রেটিং প্রাপ্ত। তবে সস্তায় এবং ভালো ফিচার পাবেন এই দুটি ফোনে। গুগল পিক্সেল ৭-এর দাম শুরু হয় ৩৬,৪৯৯ টাকা থেকে, অন্য দিকে এর প্রো মডেল নিতে চাইলে খরচ পড়বে ৮৪,৯৯৯ টাকা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com