মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম ::

আইফোনের স্ক্রিন ‘ফ্রিজ’ হয়ে গেলে দ্রুত কী করবেন?

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১ জুলাই, ২০২৪

অ্যান্ড্রোয়েড ফোনের চেয়ে আইফোন ব্যবহার করা মানে অনেকটাই নিশ্চিন্তে থাকা। কারণ অ্যান্ড্রোয়েড ফোনে হ্যাং হওয়া থেকে শুরু করে নানা সমস্যা দেখা দিতে পারে যে কোনো সময়ে।
তবে আইফোন ব্যবহার করতে গিয়েও অনেক ইউজারই সাধারণ কিছু সমস্যার সম্মুখীন হন। যার মধ্যে আইফোনের স্ক্রিন ফ্রিজ বা ফ্রোজেন হয়ে যাওয়ার সমস্যায় অনেকেই বিচলিত হয়ে পড়েন।
আইফোনের স্ক্রিন ফ্রিজ হতে পারে যে কারণে
এক্ষেত্রে আইফোন ব্যবহারের সময় হঠাৎ করেই ফোনের স্ক্রিন কাজ করা বন্ধ করে দেয়। একদম যেন থেমে যায় আইফোনের স্ক্রিন। এই বিষয়টিকে হ্যাং করাও বলেন কেউ কেউ। এ ধরনের সমস্যা হলে অযথা উদ্বিগ্ন না হয়ে বরং আইফোনের যতœ নিন। আর দ্রুত বিশেষজ্ঞের পরামর্শ নিন।
কী কী কারণে আইফোনের স্ক্রিন ‘ফ্রিজ’ হয়ে যায়?
>> ফোনে যথেষ্ট স্টোরেজ না থাকলে
>> কোনো কারণে ফোনের ডিসপ্লে ক্ষতিগ্রস্ত হলে
>> সফটওয়্যার ঠিকভাবে অর্থাৎ লেটেস্ট মোডে আপডেট না করলে কিংবা
>> ফোনের সফটওয়্যার সংক্রান্ত কোনো সমস্যা হলে।
মূলত এসব কারণেই আইফোনের স্ক্রিন হঠাৎ কাজ করা বন্ধ করে দিতে পারে। তাই এসব সমস্যা আগে থেকেই খতিয়ে দেখা উচিত আইফোন ইউজারদের।
আইফোনের স্ক্রিন ‘ফ্রিজ’ হয়ে গেলে দ্রুত কী করবেন?
সবার আগে ফোন রিস্টার্ট দেওয়ার চেষ্টা করুন। তারপর আবার পাওয়ার অন করুন। বেশিরভাগ ক্ষেত্রেই ফোন রিস্টার্ট করলে উল্লিখিত সমস্যা আর থাকে না।
এছাড়া আইফোনের সফটওয়্যার সঠিক সময়ে সঠিক ভার্সানে আপডেট করে রাখুন। না হলে হঠাৎ করেই সমস্যা দেখা দিতে পারে। তাই সফটওয়্যার আপডেট করে রাখা খুবই জরুরি। ফোনের স্টোরেজ খালি করতে হবে। অর্থাৎ অপ্রয়োজনীয় জিনিস ফোনে না রাখাই ভালো। ফলে ফোন স্লো হয়ে যেতে পারে। তাই স্টোরেজ স্পেস খালি রাখার চেষ্টা করুন। এছাড়া আইফোনের সেটিংস অপশনে গিয়ে ফোন রি সেটিং করে দেখতে পারেন। এর পাশাপাশি ফোন রিস্টোর করাও জরুরি। তবে রিস্টোর করার আগে অতি অবশ্যই ব্যাকআপ নিয়ে রাখা প্রয়োজন। সূত্র: এবিপি নিউজ




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com