শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

ভারতকে হারিয়েই দিলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪

প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচটি টাই হয়েছিল। তবে দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়েই দিলো শ্রীলঙ্কা। গত রোববারের ম্যাচে জেফ্রে ভান্ডেরসের স্পিন বোলিংয়ে সেই ব্যাটিং ব্যর্থতারই সাক্ষী থাকলেন রোহিত-কোহলির দেশের ক্রিকেটভক্তরা। ৩২ রানে জিতল শ্রীলঙ্কা। এদিনও টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক চরিথ আসালঙ্কা। আগের ম্যাচে বল পরের দিকে নিচু হয়ে এসেছে। স্পিন করেছে। এদিনও ভারতের ব্যাটিংয়ের সময় সেটাই হলো। ঠিক যেভাবে প্রথম দিকে সুযোগ পেয়েছেন ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদবরা। ম্যাচের প্রথম বলেই পাথুম নিসঙ্কাকে ফিরিয়ে দেন মোহম্মদ সিরাজ। কিন্তু তার পরই দাঁড়িয়েছেন আবিষ্কা ফার্নান্দো ও কুশল মেন্ডিস। দুজনের জুটিতে উঠে যায় ৭৪ রান। সেখান থেকে পর পর ধাক্কা দেন ওয়াশিংটন। দুজনের উইকেট হারানোর পর কেউই ক্রিজে বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। দু’ওভার হাত ঘোরান ভারত অধিনায়ক রোহিত শর্মাও। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার ইনিংস থামে ২৪০ রানে।
এদিনের ভারতের ব্যাটিং যেন আগের ম্যাচের রিপ্লেই ঘটল। রোহিত যতক্ষণ ব্যাট করছিলেন, ততক্ষণ মনেই হয়নি ভারত ম্যাচ হারতে পারে। যেই বল করতে আসুক না কেন, সব পড়ছিল মাঠের বাইরে। ৪৪ বলে ৬৪ রান করে আউট হন তিনি। ৫টি চারের সাথে ৪টি ছয়ও ছিল তার ইনিংসে। সাথে ভালো ব্যাট করছিলেন শুভমান। কিন্তু তারা দুজন ফিরে যেতেই ধরাশায়ী ভারতীয় ব্যাটিং।
এদিনও রান পেলেন না বিরাট কোহলি। শূন্য রানে ফিরে গেলেন শিবম দুবে। একদিকে অক্ষর প্যাটেল কিছুটা চেষ্টা করলেও কারওর সঙ্গ পেলেন না। শ্রেয়স আইয়ার, কেএল রাহুলও দ্রুত আউট হয়ে ফিরে গেলেন। সেখানেই ম্যাচ থেকে হারিয়ে যায় ভারত। ৬ উইকেট নিয়ে ভারতের ব্যাটিংকে চুরমার করে দেন জেফ্রে ভ্যান্ডারসে। এর ফলেই ২০৮ রানে শেষ হলে গেল ভারতের ইনিংস। যদিও শুরুতে রোহিতের সাথে ভালো শুরু করেন শুভমান (৩৫)। পরে চেষ্টা করেন অক্ষর প্যাটেল (৪৪)। তবে ম্যাচে ফেরার জন্য তা যথেষ্ট ছিল না। ফলে ৩২ রানে জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com