সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

রাস্তায় পড়ে থাকা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ল্যান্ড ক্রুজার জব্দ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

ধানমন্ডির রাস্তায় পড়ে থাকা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ল্যান্ড ক্রুজার জব্দ করল পুলিশ। বিআরটিএ রেজিস্ট্রেশন অনুযায়ী, আনুমানিক দুই কোটি টাকা মূল্যের ল্যান্ড ক্রুজার গাড়িটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নামে নিবন্ধিত। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের মালিকানাধীন একটি টয়োটা ল্যান্ড ক্রুজার গাড়ি জব্দ করেছে পুলিশ।
জানা গেছে, রোববার (১৮ আগস্ট) সকাল থেকে গাড়িটি ধানমন্ডির একটি রাস্তায় পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। পরবর্তীতে সোমবার ভোরে একটি র‍্যাকার গাড়ির সাহায্যে এটিকে ধানমন্ডি থানায় নিয়ে যায় পুলিশ।
বিআরটিএ রেজিস্ট্রেশন অনুযায়ী, আনুমানিক দুই কোটি টাকা মূল্যের ল্যান্ড ক্রুজার গাড়িটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নামে নিবন্ধিত। এর রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো ঘ-২১-৮৪৫৬ এবং টিআইএন নম্বর ৫১১১১১২৫৫০৫৬। স্থানীয় বাসিন্দারা জানান, রোববার সকাল থেকে গাড়িটি ধানমন্ডির বাইতুল আমান মসজিদের সামনের রাস্তায় আনলক অবস্থায় পড়ে ছিল। গাড়ির মালিকের খোঁজ না থাকায় তখন আশেপাশের মানুষজনের সন্দেহের সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে এই নিয়ে শুরু হয় আলোচনা। পরে বিভিন্ন নথি ও ছবির মাধ্যমে অনেকে নিশ্চিত হন যে গাড়িটির মালিক আসাদুজ্জামান খান কামাল।
গাড়িটির রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন, এবং ফিটনেস সার্টিফিকেট অনুযায়ী, এটি ২০২২ সালের ৩১ জুলাই বিআরটিএর মিরপুর অফিস থেকে নিবন্ধিত হয়েছে। গাড়িটির ফিটনেস মেয়াদ রয়েছে ২০২৭ সালের ৩ জানুয়ারি পর্যন্ত। এছাড়া, আয়কর নথি অনুযায়ী, আসাদুজ্জামান ২০২২-২৩ এবং ২০২৩-২৪ অর্থবছরে আয়কর হিসেবে ৪ লাখ ৫০ হাজার টাকা পরিশোধ করেছেন। এদিকে, দুর্নীতি দমন কমিশন (দুদক) বর্তমানে আসাদুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্ত করছে। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার নির্দেশ দিয়েছে, যাতে তিনি দেশীয় বা আন্তর্জাতিকভাবে কোনো লেনদেন করতে না পারেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com