রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
সরকারের কাছে রাষ্ট্র সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ চেয়েছি : জামায়াত আমির মধ্যপ্রাচ্য প্রবাসীদের জন্য বিমানবন্দরে হবে স্পেশাল লাউঞ্জ: আসিফ নজরুল শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে আস্থা নেই বাইডেনের বিশ্বের ১৩০টিরও বেশি দেশে ডেঙ্গুর প্রকোপ চলছে রাষ্ট্রপতির সাথে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ গণঅভ্যুত্থান-বিপ্লবের মূল স্পিরিট ব্যাহতকারীদের সরানোর কথা বলেছি সড়কে ১৫ ঠিকাদারের রাজত্ব শ্রমিক অসন্তোষ দূর হলে আরও মানুষের কর্মসংস্থান তৈরি করতে পারবো : আহসান খান চৌধুরী শেখ হাসিনা দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছেন: রিজভী শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি: নারীসহ ৩ জনের মৃত্যু

শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে আস্থা নেই বাইডেনের

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচন শান্তিপূর্ণ হওয়ার ব্যপারে তিনি আত্ম বিশ্বাসী নন। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের উস্কানিমুলক মন্তব্যের উদ্ধৃতি দিয়ে শুক্রবার তিনি একথা বলেছেন। ট্রাম্প এখনো ২০২০ সালের নির্বাচনে পরাজয়ের বিষয়টি মেনে নিতে পারছেন না। ওয়াশিংটন থেকে এএফপি জানায়।
বাইডেন নির্বাচনের আগে ক্রমবর্ধমান বেলিকোস ভাষায় প্রচারণার জন্য উদ্বেগ প্রকাশ করে আইনপ্রণেতা ও বিশ্লেষকদের সতর্ক করেন।
ট্রাম্প বাইডেনের কাছে পরাজয়ের পর ব্যাপক প্রতারণার অভিযোগ করেছেন। ট্রাম্পের দাঙ্গাবাজ সমর্থকরা তার মিথ্যা দাি তে বিক্ষুদ্ধ হয়ে ক্যাপিটল হিলে ব্যাপক ভাংচুর করে। ট্রাম্প গত জুলাই ও সেপ্টেম্বরে দুই দফা দৃশ্যত হত্যা প্রচেষ্টা থেকে বেঁচে গিয়েছিলেন।
বাইডেন নির্বাচন নিয়ে আলোচনা করার সময় সাংবাদিকদের বলেছেন, ‘আমি আত্মবিশ্বাসী যে, একটি অবাধ ও সুষ্টু নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এই নির্বাচন শান্তিপূর্ণ হবে কিনা তা আমি জানি না।’
‘ট্রাম্প যা বলেছেন এবং নির্বাচনের শেষ মুহুর্তেও যা বলছেন,নির্বাচনের ফলাফল পছন্দ না হলে তা হবে বিপজ্জনক।’ পরাজিত রিপাবলিকান তার কয়েকশ’ সমর্থককে ‘নরকের মতো লড়াই করার’ উস্কানি দেওয়ার অভিযোগে ট্রাম্পকে ২০২১ সালে ইমপিচ করা হয়েছিল। এ সময় তার সমর্থকরা পুলিশকে মারধর এবং ক্যাপিটল হিলের দরজা-জানালা ভেঙ্গে চুরমার করে ফেলে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com