বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৪:৫৯ অপরাহ্ন




রাঙ্গামাটিতে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, নিহত ৩

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১




 

রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি এলাকায় সেতু ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে পড়ে তিনজন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার (১২ জানুয়ারি) ভোরে এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ আছে।

বিষয়টি নিশ্চিত করে রাঙ্গামাটির কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন জানান, চট্টগ্রাম থেকে আসা পাথরবোঝাই একটি ট্রাক কুতুকছড়ির বেইলি ব্রিজ অতিক্রম করার সময় ভেঙে খালে পড়ে যায়।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রতন কুমার নাথ জানান, পাথরবোঝাই একটি ট্রাক সেতু ধসে নিচে পড়ে যাওয়ার খবর শুনে আমরা ঘটনাস্থলে এসে দুজনের লাশ উদ্ধার করি। আমাদের আসার আগেই স্থানীয় লোকজন একজনের লাশ উদ্ধার করে। ঘটনাস্থল থেকে মোট তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

কুতুকছড়ি বাজারের ব্যবসায়ী সুমন বলেন, ভোরে বিকট শব্দ শুনে বাজারের সবাই দৌড়ে গিয়ে দেখি, পাথরবোঝাই একটি ট্রাক খালে পড়ে গেছে। একটু পর সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা এসে উদ্ধার তৎপরতা শুরু করে। তিনটি লাশ উদ্ধার করতে দেখা গেছে।

কুতুকছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বাবুল চৌধুরী জানিয়েছেন, ভোরে পাথরবোঝাই ট্রাকটি চট্টগ্রামের দিক থেকে নানিয়ারচরের দিকে যাচ্ছিল। অতিরিক্ত পণ্যবোঝাই ওই ট্রাক সেতুসহ ধসে পড়ে পানিতে তলিয়ে যায়। আমরা ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করেছি। পরে ফায়ার সার্ভিস আসার পর আরও দুজনের মরদেহ উদ্ধার করেছে। তারা তিনজই ট্রাকের চালক-হেলপার কি-না এখনো নিশ্চিত হওয়া যায়নি।

রাঙ্গামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন জানান, ট্রাকটিতে ওভারলোডেড পাথরবোঝাইয়ের কারণে ব্রিজটি ভেঙে গেছে। ব্রিজটির পুরো পাটাতন খুলে আবার নতুন করে বসাতে হবে। আমরা দ্রুত যান চলাচল শুরুর চেষ্টা করছি।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ জানান, নিহত তিন ব্যক্তির নাম এখনো আমরা জানতে পারিনি। তবে একজনের পরিচয়ের কিছুটা জানতে পরেছি। তার বাড়ি চট্টগ্রামে। সে অনুসারে আমরা পরিচয় শনাক্তে খবর নিচ্ছি।

রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কটি যাতায়াতের একমাত্র পথ হওয়ায় এই সড়ক দিয়ে যাতায়াত করা সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে রাঙামাটি থেকে সাজেকে যাওয়া বা সাজেক থেকে রাঙামাটি আসা পর্যটকরাও দুর্ভোগে পড়েছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com