শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

অ্যাপল ওয়াচের সহায়তায় অপহৃত নারীকে উদ্ধার করল পুলিশ

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

ফ্যাশনের সঙ্গী অথবা প্রয়োজনের বন্ধু হিসেবে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল নির্মিত ঘড়ি ‘অ্যাপল ওয়াচ’ এক পরীক্ষিত ডিভাইস। এবার এই ঘড়ির কারণে এক অপহৃত নারীকে উদ্ধারে সক্ষম হয়েছে পুলিশ।
সম্প্রতি ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের টেক্সাসে। মার্কিন গণমাধ্যম ফক্স সান অ্যান্টোনিওর এক প্রতিবেদন থেকে জানা যায়, অপহৃত হওয়ার পর ওই নারী অ্যাপল ওয়াচের বিশেষ ‘এসওএস’ ফিচারের সহায়তায় কল করেন তার মেয়েকে। বেশিক্ষণ কথা না হলেও কলটি কেটে যাওয়ার পরপরই স্বজনরা বিষয়টি পুলিশকে জানান। এরপর তথ্যপ্রযুক্তির সহায়তার অপহৃত নারীর অবস্থান খুঁজতে শুরু করে পুলিশ। সৌভাগ্যক্রমে হাতে থাকা অ্যাপল ওয়াচটি শতভাগ সঠিক লোকেশন জানিয়ে পুলিশের কাজ সহজ করে দেয়। একটি পার্কিং লটে গাড়ির ভেতরে লুকিয়ে রাখা হয়েছিল তাকে।
অপহরণকারী ব্যক্তি ভুক্তভোগী নারীর পূর্বপরিচিত। প্রথমে পালিয়ে গেলেও পরে তাকে গ্রেফতার করে পুলিশ।
বিশ্বের বিভিন্ন দেশে অ্যাপল ওয়াচের ‘এসওএস’ ফিচারের মাধ্যমে জরুরি পরিষেবায় কল করা যায় এবং এর মাধ্যমে কর্তৃপক্ষকে ব্যবহারকারীর অবস্থান জানিয়ে দেয় ঘড়িটি। এছাড়া এই ঘড়ির ‘মেডিক্যাল আইডি’ ফিচারের সহায়তায় প্রয়োজনে নিজের রক্তের গ্রুপ, ওষুধ, নাম, বয়স, ওজন ও উচ্চতার মতো বিষয়গুলো অ্যাপলের ইমার্জেন্সি কন্ট্যাক্টগুলোর সঙ্গে শেয়ার করা যায়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com