সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

গণমানুষের কল্যাণ ও মুক্তিই মূল উদ্দেশ্য : মুহাম্মদ সেলিম উদ্দিন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, গণমানুষের কল্যাণ ও মুক্তির জন্য দেশকে ন্যায়-ইনসাফের ভিত্তিতে কল্যাণ রাষ্ট্রে পরিণত করা জামায়াতের মূল উদ্দেশ্য ও লক্ষ। ওই লক্ষে পৌঁছার জন্য আমরা দীর্ঘ দিন আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাচ্ছি। একই সাথে আমরা সমাজের সুবিধাবঞ্চিত মানুষের যেকোনো সমস্যায় তাদের পাশে থাকার সাধ্যমতো চেষ্টা করেছি। তিনি সুবিধাবঞ্চিত মানুষের দুর্দশা লাঘবে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।
তিনি গত মঙ্গলবার রাতে রাজধানীর বানানী এলাকায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিয়ময় সভায় এসব কথা বলেন। থানা আমীর মো: মিজানুর রহমান খানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি মাওলানা আব্দুর রাফীর পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক। উপস্থিত ছিলেন জামায়াত নেতা মো: তাজুল ইসলাম, মো: নেয়ামতুল্লাহ ও মো: আজিমউদ্দীন প্রমুখ। পরে মহানগরী আমীর স্থানীয় জামায়াত নেতৃবৃন্দকে সাথে নিয়ে রাস্তার পাশে ঘুমিয়ে থাকা শীতার্ত মানুষের মাঝে কম্বল উপহার দেন এবং তাদের সাথে কথা বলেন।
সেলিম উদ্দিন বলেন, রাজনীতি কোনো ভোগের বিষয় নয় বরং আর্ত-মানবতার কল্যাণের ধারণা থেকেই রাজনীতির পথচলা শুরু হয়েছে। কিন্তু রাজনীতির এক শ্রেণীর উচ্চাভিলাষী পাত্রমিত্রদের কারণেই আমাদের দেশের রাজনীতির লক্ষচ্যুতি ঘটেছে। রাজনীতি হারিয়ে ফেলেছে আপন গতিপথ এবং গণমুখী চরিত্র। জামায়াতে ইসলামী প্রচলিত নেতিবাচক রাজনীতির বিপরীতে কল্যাণকামী ও উৎপাদনমুখী রাজনৈতিক ধারা প্রতিষ্ঠার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দীর্ঘ দিন থেকে। তিনি আরো বলেন, জামায়াত সবসময়ই অসহায় মানুষের পাশে ছিল, এখনো আছে এবং আগামী দিনেও থাকবে-ইনশা আল্লাহ। মূলত আমরা দেশকে সমৃদ্ধ, আত্মর্ভিরশীল ও কল্যাণরাষ্ট্রে পরিণত করার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। জামায়াতে ইসলামী এই কাজে সফল হলে এবং দেশকে কল্যাণরাষ্ট্রে পরিণত করতে পারলে রাষ্ট্রই জনগণের সকল সমস্যার সমাধান করবে। তিনি মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য সকলকে জামায়াতে ইসলামীর পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com