বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

২৫৯ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ২৩৯ রানে ওয়েস্ট ইন্ডিজ অল আউট। ব্যাট হাতে সেঞ্চুরির পর বল হাতেও দারুণ ম্যাজিক মিরাজের। নিয়েছেন চারটি উইকেট। তিনটি করে উইকেট নেন তাইজুল, নাঈম ও মোস্তাফিজ।
প্রথম দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সঙগ্রহ ছিল ২ উইকেটে ৭৫ রান। শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনে সেশনের প্রথম বলেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তাইজুলের বলে বনার ক্যাচ দেন ম্লিপে নাজমুল হোসেন শান্তর হাতে। ওই ওভারেই আউট হতে পারতেন মেয়ার্স। কিন্তু উইকেটের পেছনে ক্যাচ নিতে পারেননি লিটন। তার কাছ থেকে ফসকে আসা বল প্রথম স্লিপে লুফে নিতে পারেননি শান্তও। এরপর বাংলাদেশের বাজে বোলিংয়ের সুযোগ নিয়ে অভিষিক্ত মেয়ার্স খেলতে থাকেন একের পর এক শট। রানের চাকাও ঘুরতে থাকে দ্রুত। ৪৯ রানে দিন শুরু করা অধিনায়ক ব্র্যাথওয়েটও এগোতে থাকেন স্বচ্ছন্দে।
শেষ পর্যন্ত এই জুটি বিচ্ছিন্ন করেন স্পিনার নাঈম হাসান। অফ স্টাম্পের বেশ বাইরে পিচ করা বল তীক্ষèভাবে অনেকটা টার্ন করে ঢোকে ভেতরে। বাইরে দিয়ে যাবে ভেবে বল ছেড়ে দেন ব্র্যাথওয়েট। স্টাম্প ছত্রখান। ক্যারিবিয়ান অধিনায়ক থামেন ১২ চারে ১১১ বলে ৭৬ রান করে। দলীয় ১৫৪ রানের মাথায় মায়ার্সকে ফেরান মিরাজ। ৬৫ বলে ৪০ রানে মেয়ার্স এলবিডব্লিউর শিকার। মিডল অর্ডারে ব্লাকউড ও জশুয়া সিলভা বেশ ভুগিয়েছেন বাংলাদেশের বোলারদের। এই জুটি দলকে নিয়ে যান দুশোর উপর। রান আসে এই জুটিতে ৯৯। শেষ অবধি এই জুটি বিচ্ছিন্ন করে বাংলাদেশকে স্বস্তি এনে দেন নাঈম।
দলীয় ২৫৩ রানে জশুয়া সিলভাকে উইকেটের পেছনে লিটনের ক্যাচ বানান নাঈম। ভাঙে ক্যারিবীয়দের প্রতিরোধ। ১৪১ বলে ৪২ রান করেন জশুয়া। পরের ওভারেই চমক দেখান মিরাজ। ফেরান সবচেয়ে ভয়ংকর ফিফটি করা ব্লাকউড। মিরাজের বলে তিনিও ক্যাচ দেন উইকেটের পেছনে। ১৪৬ বলে ৬৮ রান করে ফেরেন ব্লাকউড। একই ওভারের চতুর্থ বলে মিরাজ আউট করেন রানের খাতা না খুলতে পারা পেসার কেমার রোচকে। এক ওভার পরে আবার বল ঘুড়িয়ে মিরাজ এবার বিদায় করেন রাকিম কর্ণওয়ালকে। ৬ বলে দুই রান করা কর্নওয়াল সরাসরি বোল্ড। পরের ওভারে তাইজুল বোল্ড করেন ক্যারিবীয় স্পিনার ওয়ারিক্যানকে (৪)। শেষ হয় ক্যারিবীয়দের ইনিংস। ৬ রানের ব্যবধানে ক্যারিবীয়রা হারায় শেষের পাচ উইকেট। এর কৃতিত্ব বাংলাদেশের তিন স্পিনাররকেই দিতে হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com