শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০৫ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে অভিবাসন বন্ধ ঘোষণা

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে সব ধরনের অভিবাসন সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে অভিবাসন সাময়িক সময়ের জন্য বন্ধ রাখতে তিনি একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করবেন।

সাম্প্রতিক সময়ে প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দেশটির স্বাস্থ্য ব্যবস্থা এবং অর্থনীতিতে বড় ধরনের বিপর্যয় ঘটেছে। দেশটি করোনা নিয়ন্ত্রণে লড়াই করে যাচ্ছে। এমন সময়েই অভিবাসন বন্ধের ঘোষণা দিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তবে কতদিন পর্যন্ত অভিবাসন বন্ধ থাকবে তা এখনও নিশ্চিত নয়। এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি ট্রাম্প। তবে করোনাভাইরাসকে ‘অদৃশ্য শত্রু’ হিসেবে উল্লেখ করে তিনি বলেছেন, এখন এটা থেকে আমেরিকানদের চাকরি ও জীবিকা বাঁচানো প্রয়োজন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুতে দেশটির ধারে কাছে নেই কোনো দেশ। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২৮ হাজার মানুষ। অপরদিকে মারা গেছেন ১ হাজার ৯৩৯ জন।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৭ লাখ ৯২ হাজার ৭৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪২ হাজার ৫১৪ জন। ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৭২ হজার ৩৮৯ জন। তবে ১৩ হাজার ৯৫১ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অন্যান্য রাজ্যের তুলনায় অনেক বেশি। এমনকি যুক্তরাষ্ট্রে যত মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে তার অধিকাংশই নিউইয়র্ক অঙ্গরাজ্যের। পুরো যুক্তরাষ্ট্রজুড়েই ভয়াবহ বিপর্যয় ডেকে এনেছে করোনাভাইরাস।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com