বুধবার, ১৫ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

কারওয়ান বাজারে করোনায় আক্রান্ত ৬ দোকানি

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বন্ধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাজধানীর কারওয়ান বাজারে খুচরা বেচাকেনা বন্ধের নির্দেশনা দিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, কারওয়ান বাজারের অন্তত ছয়জন দোকানি করোনাভাইরইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। ভাইরাসের সংক্রমণ এড়াতে এবং সরকার নির্দেশিত সামাজিক দূরত্বের বিষয়টি নিশ্চিত করতে মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কারওয়ান বাজারে নির্ধারিত সময়ে শুধু পাইকারি বেঁচাকেনা হবে। খুচরা ব্যবসায়ীরা প্রয়োজনে নির্ধারিত বিজ্ঞান কলেজের সামনের সড়কে বেঁচাকেনা করতে পারবেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাত খন্দকার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, খুচরা ব্যবসায়ীরা চাইলে নির্ধারিত বিজ্ঞান কলেজের সামনে বেচাকেনা করতে পারবেন। তবে কারওয়ান বাজারে সব ধরনের খুচরা বেচাকেনা বন্ধ থাকবে।

নতুন নিয়ম অনুযায়ী, শাকসবজি ও খাদ্যদ্রব্য পাইকারি ব্যবসায়ীদের রাত ৯টা থেকে ২টার মধ্যে কেনাবেচা শেষ করতে বলা হয়েছে। মাছ বিক্রেতা ও আড়তদাররা ব্যবসার জন্য সময় পাবেন ভোর ৪টা থেকে সকাল ৯টা পযর্ন্ত।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) টেরিটরি ইন্সপেক্টর আব্দুল খালেক জানান, গত সপ্তাহে কারওয়ান বাজারের দুই দোকানির করোনাভাইরাসের পরীক্ষার ফলাফল পজেটিভ আসার পর থেকে সবজির আড়তের আংশিক বন্ধ ছিল। আজ থেকে পুরো বাজারের খুচরা বেচাকেনা বন্ধ করে বিজ্ঞান কলেজের সামনের সড়কে সরিয়ে নেয়া হয়েছে।

এমআইপি/প্রিন্স/বাবু




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com