বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
সদরপুরে তিল চাষে কৃষকের আগ্রহ বাড়ছে ভাইস চেয়ারম্যান প্রার্থী এস এ সোহাগ মার্জিত স্বভাবের কারণে জনপ্রিয়তায় এগিয়ে টেংগারচর ইউনিয়ন পরিষদের সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম উদ্বোধন ফরিদপুরে স্থায়ী প্রশস্ত ব্রিজের দাবীতে মানববন্ধন রামগতিতে হরিনাম মহাযজ্ঞে সরকারি কর্মকর্তা-জনপ্রতিনিধিদের মিলনমেলা কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ত্রিমুখী অবস্থান প্রেমের ফাঁদে ফেলে জোরপূর্বক অন্তরঙ্গ ছবি তুলে ভাইরাল করানোর ভয় দেখিয়ে টাকা নিতো মেঘলা শিশুদের নিরাপত্তায় পুলিশ প্রশাসনের ভূমিকা শীর্ষক সভা শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

এই গরমে শিশুদের পোশাক

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

ছোট -বড় সবার জন্যই অস্বস্তিকর গরম। তবে গরমের এই সময়টাতে বিশেষ যতœ নেয়া প্রয়োজন শিশুদের প্রতি। কারন শিশুদের বড়দের তুলনায় বেশি ঘাম এবং মৌসুমজনিত অসুস্থতা দেখা দেয়। শিশুদের খাবার থেকে পোশাকÍসবকিছু যেন হয় আরামদায়ক। এই সময়ে তাদের জন্য বেছে নিন আরামদায়ক পাতলা পোশাক। চলুন জেনে নেই , এই গরমে কেমন হবে শিশুদের পোশাক।
পোশাকের ধরন গরমে শিশুদের পরাতে পারেন ঢিলেঢালা আরামদায়ক পোশাক। পোশাক হওয়া উচিত একদম পাতলা, হাতা কাটা ও ঢিলেঢালা। যাতে খুব সহজেই বাতাস প্রবেশ করতে পারে শিশুর শরীরে। পরাতে পারেন ছোট হাতার ফ্রক বা নিমা। গরমে শিশুর পোশাক নির্বাচনের বেলায় সূতি কাপড়ের কোন বিকল্প নেই। গরমে শিশুর পোশাক হবে সূতি কাপড়ের আর তার সাথে একদম হালকা পাতলা। আঁটসাটঁ কাপড় না পরিয়ে খোলামেলা রাখার চেষ্টা করতে হবে। ঢিলেঢালা পোশাকের প্রতি গুরুত্ব দিতে হবে। যাতে শিশু আরাম পায়। ছেলেদের জন্য রয়েছে শার্ট-প্যান্ট, ফতুয়া, পাঞ্জাবি ও টি-শার্ট। পোশাকের ম্যাটেরিয়ালের ক্ষেত্রে আরামদায়ক সুতি কাপড়ই প্রাধান্য দেওয়া হয়েছে।
ডিজাইন এই গরমের সময়ে পোশাকের হাতার ক্ষেত্রে নির্বাচন করুন হাফহাতা, ক্যাপহাতা, মেগিহাতা কিংবা ঘটি হাতা। তবে এই ঋতুতে এড়িয়ে চলুন পুরোপুরি ফুলহাতা। তাই যতটা সম্ভব ফুলহাতা এড়িয়ে চলাই উচিত। ডিজাইনের ক্ষেত্রে বেছে নিতে পারেন হালকা-পাতলা, ফুরফুরে ছাপার বর্ণিল ডিজাইন। এ ছাড়া বিভিন্ন কার্টুনের ছবি কিংবা বিভিন্ন লেখার ছাপা সংবলিত পোশাকও শিশুদের জন্য ভালো হবে। খেলাধুলা, ঘুমানো কিংবা বাসায় পরার জন্য আলাদা পোশাক নির্বাচন করা যেতে পারে। গরমে সবচেয়ে আরামদায়ক সুতি, লিনেন ও গেঞ্জি কাপড়ের পোশাকই । আরামদায়ক উপকরণ হিসেবে ডিজাইনাররা বেছে নিয়েছেন এসব নরম কাপড়। যেমন সুতি, গ্যাবার্ডিন, লিনেন ও নরম জিনস।
রঙ শিশুদের পোশাকের ক্ষেত্রে রঙও একটি বড় ব্যাপার। এ সময় হালকা রঙকেই প্রাধান্য দেওয়া উচিত। বেছে নিতে পারেন সাদা, চাপা সাদা, আকাশি কিংবা গোলাপি, লাল, হলুদ ও নীলের হালকা শেডগুলোকে। এছাড়া রঙের পোশাকগুলো এ গরমে সহজেই পরাতে পারেন। তাছাড়া এই হালকা রঙের পোশাক তাপ কেবল শোষণই করে না পাশাপাশি চোখকে দেয় প্রশান্তি। পাওয়া যাবে কোথায় এই সব পোশাক পাওয়া যাবে রঙ বাংলাদেশ, অঞ্জন’স, দেশাল, যাত্রা, ক্যাটস আই কিডস, লা রিভ,শৈশব, আড়ং, নিপুণ, মেনজ ক্লাব, সীমান্ত স্কয়ার, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন শপিং সেন্টারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com