শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

সারাবিশ্বে ৮ লাখ করোনায় আক্রান্ত মানুষ সুস্থ

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

বিশ্বব্যাপী অবিচ্ছিন্ন লকডাউনে কমে এসেছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। একইসঙ্গে আক্রান্ত রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। সারাবিশ্বে ২৮ লাখ ৩০ হাজার ২৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এক লাখ ৯৭ হাজার ২৬৩ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ১ হাজার ১৭ জন।

ইতালি: মহামারি করোনা ভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ হাজার ৯২২ জন। এ নিয়ে দেশটিতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০ হাজার ৪৯৮ জন করোনা রোগী। এছাড়া এদিন ইতালিতে করোনায় মৃত্যু হয়েছে ৪২০ জনের। এনিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৯৬৯ জনে। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২১ জন। দেশটিতে করোনা মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ৯৯৪ জন।

যুক্তরাষ্ট্র: বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমেরিকা। আমেরিকায় এ পর্যন্ত ৫০ হাজার ৮৩৬ জন করোনা আক্রান্ত রোগীর মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯০ হাজার ৭১৯ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১০ হাজার ৪৩২ জন।

নিউইয়র্কে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৬৮ হাজার ৫৮১ জনে এবং মৃত্যু হয়েছে ২১ হাজার ২৮৩ জনের। নিউ জার্সিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৫ জন, মৃত্যু হয়েছে ৫ হাজার ৪২৮ জনের। ক্যালিফোর্নিয়া, পেনসিলভানিয়া, লিনিওস, লুইসিয়ানায় মৃতের সংখ্যা হাজারের বেশি এবং আক্রান্তের সংখ্যা ৩০ হাজারেরও বেশি। মিশিগানে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৭৭ জনের এবং ম্যাসচেস্টাসে মৃত্যু হয়েছে ২ হাজার ৩৬০ জনের।

স্পেন : স্পেনে গত ২৪ ঘণ্টায় ৩৬৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৭৪০ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৭৬৪ জন। দেশটিতে ৯২ হাজার ৩৫৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জার্মানি : জার্মানিতে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৯৯৯ জন। এর মধ্যে ৫ হাজার ৭৬০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে ১ লাখ ৬ হাজার ৮০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীন : চীনে গত ২৪ ঘণ্টায় মাত্র ১২ জন নতুন করে আক্রান্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৮২ হাজার ৮১৬ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩২ জনের। দেশটিতে মোট ৭৭ হাজার ৩৪৬ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এছাড়া ফ্রান্সে ৪৩ হাজার ৪৯৩ জন, ইরানে ৬৬ হাজার ৫৯৯ জন, ব্রাজিলে ২৭ হাজার, কানাডায় ১৫ হাজার ৪৬৯ জন, সুইজারল্যান্ডে ২১ হাজার মানুষ সুস্থ হয়েছেন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com