শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

পাওনা পরিশোধের দাবিতে ওপেক্স গ্রুপের কর্মীদের মানববন্ধন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৬ জুন, ২০২১

নারায়ণগঞ্জের ওপেক্স গ্রুপের কাছে সকল পাওনা পরিশোধের দাবিতে মানববন্ধন করেছে ওই প্রতিষ্ঠানের কর্মীরা। রবিবার (৬ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিষ্ঠানটির কর্মীরা মানববন্ধনে অভিযোগ করে, প্রতিষ্ঠানটি বাৎসরিক ছুটির টাকা, মাতৃত্বকালীন ছুটির টাকা, মৃত্যুজনিত বিমার টাকা এবং মাসিক বেতন সাত কর্মদিবসের মধ্যে পরিশোধ করার কথা থাকলেও তা করে না। উল্টো কেউ পাওনা টাকা চাইলে কোম্পানিটি লে-অফ ঘোষণা করে। তারা অতি দ্রুত এসব পাওনা পরিশোধের দাবি জানান।
মানববন্ধনে কর্মীরা বলেন, বিগত পাঁচ বছর ধরে ওপেক্স গ্রুপে যে অনিয়ম চলছে তার অবসান হওয়া উচিত। বিগত ৫ বছর ধরে ওপেক্স গ্রুপ আমাদের রিজাইন, সার্ভিসের টাকা, মাতৃত্বকালীন ছুটির টাকা, বাৎসরিক ছুটির টাকা এবং মৃত্যুজনিত এককালীন বিমার টাকা এবং আমাদের মাসিক বেতনের টাকা সাত কর্মদিবসের মধ্যে দেওয়ার কথা থাকলেও তা ৩০ কর্মদিবসের পরও পাওয়া যায় না। এ নিয়ে শ্রমিকরা কেউ কথা বললে তাকে নিয়ম বহির্ভূতভাবে লে অফ দিয়ে দেয়া হয়। সেই সঙ্গে গ্রুপের বড় কর্তারা অনিয়মিতভাবে লে অফ অথবা অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা দেওয়ারও ভয়-ভীতি দেখান। আর এতে করে শ্রমিকরা আর্থিকভাবে ভীষণ ক্ষতিগ্রস্ত হচ্ছে। শ্রমিকরা নিয়মিতভাবে বাসা ভাড়া, দোকান বকেয়া পরিশোধ করতে পারছেন না উল্লেখ করে বক্তারা বলেন, বাংলাদেশ শ্রমিক আইনে কোনো ধারায় এভাবে লে অফ দেওয়ার নিয়ম নাই। আমরা নির্যাতিত শ্রমিকরা মৌখিকভাবে ইন্ডাস্ট্রিয়াল পুলিশকে জানালেও কোন প্রতিকার পাইনি। আমাদের এই সমস্যা সমাধানে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি। তারা যেন আমাদের বিষয়টি একটু ভেবে সমাধান করে দেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com