সোমবার, ০১ জুলাই ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন

‘৪৩৮’ ম্যাচের ব্যাট নিলামে তুলছে গিবস

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৩ মে, ২০২০

১৪ বছর আগে ম্যাচ জয়ী ১৭৫ রানের দুর্বার এক ক্রিকেটীয় ইনিংস খেলেছিলেন হার্শেল গিবস। তার এই অবিস্মরণীয় ইনিংসের সুবাদেই অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ৪৩৪ রানের চ্যালেঞ্জটাও টপকে গিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা। লক্ষ্য পিছনে ফেলে ৪৩৮ রান তোলে অজিদের রীতিমতো ধসিয়ে দিয়েছিল প্রোটিয়ারা। সেই স্মৃতি এখনো জ্বলজ্বল করছে ক্রিকেটের ইতিহাসের পাতায়।

এতদিন খুব যত্ন করেই নিজের কাছে রেখে দিয়ে ছিলেন ব্যাটটি। মহামূল্যবান সেই ক্রিকেট স্মারক এবার নিলামে তুলতে যাচ্ছেন সাবেক এ প্রোটিয়া ওপেনার। ব্যাট বিক্রি করে গড়বেন কোভিড-১৯ তহবিল। লড়বেন প্রাণঘাতী ভাইরাস করোনার বিরুদ্ধে।

শুক্রবার নিজের অফিসিয়াল টুইটার পেজে সেই অমূল্য ব্যাটের ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘সুপারস্পোর্ট #৪৩৮ ম্যাচটি দেখাচ্ছে। যে ব্যাটটি সেদিন আমি ব্যবহার করেছিলাম। করোনা সঙ্কটে সেটা নিলামে তুলে তহবিল গড়ব। এত বছর এটা ধরেই আকড়ে ছিলাম।’

এবি ডি ভিলিয়ার্স নিলামে তুলতে যাচ্ছেন বিরাট কোহলির অটোগ্রাফ সম্বলিত আইপিএলের জার্সি ও ব্যাট। নিলামে উঠছে ২০১৬ সালের আইপিএলে কোহলির ব্যবহৃত ব্যাট ও গ্লাভসও। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ইতোমধ্যে তার বিশ্বকাপের ব্যাটটি নিলামে বিক্রি করেছেন ২০ লাখ টাকায়।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com