সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

ফিরলেন ধর্মীয় বক্তা ত্ব-হা, চাকরি হারালেন বন্ধু সিয়াম

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২০ জুন, ২০২১

ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান গাইবান্ধায় যে বন্ধুর বাড়িতে আত্মগোপনে ছিলেন বলে খবর বেরিয়েছে, সেই বন্ধুই নাকি বিষয়টি জানতেন না। সিয়াম ইবনে শরীফ নামের ওই বন্ধু চাকরির সুবাদে থাকেন রংপুর নগরে। তিনি বলছেন, ত্ব-হার সন্ধান চেয়ে রংপুরে দুটি মানববন্ধনে অংশও নিয়েছিলেন তিনি। এখন ত্ব-হার ঘটনায় চাকরি হারাতে হয়েছে সিয়ামকে। সিয়াম রংপুরে একটি মুঠোফোন সেট কোম্পানিতে কর্মকর্তা হিসেবে মাত্র তিন মাস আগে যোগ দেন। গতকাল রোববার মুঠোফোনে যোগাযোগ করলে তিনি চাকরি হারানোর বিষয়টি নিশ্চিত করেছেন।
সিয়াম বলেন, তাঁর বাড়ি গাইবান্ধায়। তবে চাকরির সুবাদে এখন রংপুরে বসবাস করেন। আবু ত্ব-হা আদনান তাঁর স্কুলজীবনের বন্ধু। ত্ব-হাসহ চারজন যে তাঁর বাড়িতে ছিলেন, তা তিনি জানতেন না। বন্ধু তাঁকে বিষয়টি জানাননি। এমনকি তাঁর (সিয়ামের) মা–ও এ বিষয়ে তাঁকে কিছু বলেননি। বন্ধু ত্ব-হা নিখোঁজ হয়েছেন শুনে ব্যথিত হন তিনি। তাঁর সন্ধান চেয়ে রংপুরে দুটি মানববন্ধন হয়। তাতে অংশও নেন তিনি। তাঁর বাড়িতে ত্ব-হাসহ চারজনের থাকার খবর শুনে তিনি অবাক হয়ে যান।
সিয়ামের ১০ মাসের একটি শিশুসন্তান রয়েছে। চাকরি হারানোর পর মনটা ভীষণ খারাপ। বিশেষ করে শিশুসন্তানকে নিয়ে এখন কী করবেন, ভেবে পাচ্ছেন না তিনি। এসব কথা বলতে গিয়ে গলা ধরে আসে তাঁর। একপর্যায়ে ফোনটা রেখে দেন তিনি। সিয়ামকে চাকরিচ্যুত করার বিষয়টি নিশ্চিত করেছেন মুঠোফোন সেট কোম্পানিটির রংপুরের আঞ্চলিক ব্যবস্থাপক সাইফুল ইসলাম। তিনি বলেন, ধর্মীয় বক্তা ত্ব-হার বিষয়টি দেশের আলোচিত একটি ঘটনা। পুরো বিষয়টি জানার পর সিয়ামকে গত শনিবার রাতে চাকরিচ্যুত করা হয়েছে। আবু ত্ব-হা আদনান সপরিবার রংপুর শহরে থাকেন। ১০ জুন রাত থেকে নিখোঁজ ছিলেন তিনি। পরদিন তাঁর মা আজেদা বেগম রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
আজেদা বেগম বলেছিলেন, তাঁর ছেলে অনলাইনে আরবি পড়ানোর পাশাপাশি দেশের বিভিন্ন মসজিদে জুমার খুতবা দিতেন। ১০ জুন বিকেল চারটার দিকে ভাড়া করা একটি গাড়িতে রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর দুই সঙ্গী আবদুল মুহিত ও ফিরোজ আলম। গাড়িচালক হিসেবে ছিলেন আমিরউদ্দিন। রাত ২টা ৩৬ মিনিটে ত্ব-হাকে তাঁর স্ত্রী ফোন দেন। তখন বলেন, তিনি এখন ঢাকার গাবতলীতে আছেন। মুঠোফোনের চার্জ প্রায় শেষ। এরপর থেকে ত্ব-হাসহ চারজনের মুঠোফোন নম্বরই বন্ধ পাওয়া যায়। ঘটনার আট দিন পর শুক্রবার চারজনকেই নিজ নিজ বাড়িতে পাওয়া যায়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com