শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া আসমা আব্বাসীর ইন্তেকাল রোহিঙ্গা সঙ্কট: আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ ও সহায়তা কমছে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় হাতের টানে ঊঠে যাচ্ছে রাস্তার পিচ দেবিদ্বারে ঝূঁকিপূর্ণ সেতুতে চালক ও যাত্রীদের আতংকে পারাপার পাঁচবিবিতে বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়ন পত্র বিক্রি শুরু গাইবান্ধায় দিনমজুরের বাড়ীঘর ভাংচুর লুটপাট কোটা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ কালীগঞ্জে মিন্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে উপজেলা আওয়ামী লীগের একাংশের মিছিল ফরিদপুরে টানা চতুর্থ দিনের মতো চলছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

দিনাজপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা

মাহফিজুল ইসলাম রিপন দিনাজপুর :
  • আপডেট সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, করোনাভাইরাসের কাছে মানুষ অসহায় হয়ে পড়েছে। করোনায় আক্রান্ত রোগীদের মানবিক ও মানসিক চিকিৎসা প্রদানে চিকিৎসক ও নার্সদের আরো আন্তরিক হতে হবে। এই মুহূর্তে অসুস্থ রোগীদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করার কোন বিকল্প নেই। শনিবার (১৪ আগষ্ট) দুপুরে হাসপাতাল মিলনায়তনে ২৫০ শয্যা দিনাজপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, করোনা টিকার প্রদানের ক্ষেত্রে মানুষ যেন হয়রানির শিকার না হয়, সেদিকে কর্মকর্তাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালের চিকিৎসক ও নার্সদের প্রশংসা করে তিনি বলেন, করোনা রোগীদের যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে তা অভূতপূর্ব। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন এবং আরো গতিশীল করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রত্যেকটি নাগরিক যাতে টিকা পায় তার কার্যকর ভুমিকা গ্রহণ করছেন প্রধানমন্ত্রী। কোথায় টিকা পাওয়া যায়, মানুষকে কিভাবে রক্ষা করা যায়, সে ব্যাপারে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। হুইপ বলেন, দিনাজপুর জেলায় ইতোমধ্যে ২ লাখ ৯০ হাজার করোনা টিকা প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে সকল নাগরিককে টিকার আওতায় আনা হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ কাজী শামীম হোসেন, মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ, দিনাজপুর বিএমএ’র সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, ২৫০ শয্যা দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ মোঃ নজমুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বকর সিদ্দিক, দিনাজপুর স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ আফছার আলী, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাবেক কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পারভেজ সোহেল রানা। অনুষ্ঠান শেষে করোনা চিকিৎসাসেবায় বিশেষ অবদান রাখার জন্য ২৫০ শয্যা দিনাজপুর জেনারেল হাসপাতালের ৫ জন কর্মকর্তা-কর্মচারীকে বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রাপ্তরা হলেন-হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোঃ জাহাঙ্গীর ইসলাম, নার্সিং কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, মোছাঃ সুফিয়া বেগম, ওয়ার্ড মাষ্টার মিহির কুমার রায় ও পরিচ্ছন্নতাকর্মী যোগেশ^র বাসফোর।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com