রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

দলীয় সম্পদ করতে চেয়ে আওয়ামী লীগ বঙ্গবন্ধুকে ছোট করছে: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় সোমবার, ১৬ আগস্ট, ২০২১

জাতির জনক শেখ মুজিবুর রহমান কোনো একটি দলের নয়। তিনি বাঙালি জাতির সম্পদ। দলীয় সম্পদ করতে চেয়ে আওয়ামী লীগ বঙ্গবন্ধুকে ছোট করছে। রোববার (১৫ আগস্ট) দুপুরে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক অলোচনা সভায় জাপা চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এ কথা বলেন।
জিএম কাদের বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি জাতির সকল ধর্ম, বর্ণ ও স¤প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। একই সময়ে দেশের মানুষকে উজ্জীবিত করেছিলেন তিনি। ইতিহাসে বঙ্গবন্ধুর মতো নেতৃত্ব বিরল। তাই বাংলাদেশ, মুক্তিযুদ্ধ আর বঙ্গবন্ধুর প্রশ্নে জাতির কোনো দ্বিমত নেই।’
এ সময় জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ‘বঙ্গবন্ধু হত্যায় রাজনৈতিক নেতাদের জড়িত থাকার বিষয়টি উদঘাটন করতে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে। ইতিহাস বিকৃত করা যায় না। ইতিহাস তার আপন গতিতে চলবে। জেলখানায় হত্যার শিকার চার জাতীয় নেতা ছাড়া আর সবাই খুনীদের সঙ্গে ছিলেন। বাকশালের নেতারাই খন্দকার মোশতাক আহমেদের সরকারে ছিলেন। তারাই ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিলেন। পরবর্তীতে জিয়াউর রহমান ক্ষমতায় এসে ইনডেমনিটি অধ্যাদেশ সংসদে পাস করেন।’ জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রশ্নে কারো দ্বিমত থাকতে পারে না। যারা বাংলাদেশকে অনুভব করেন, তারা অবশ্যই জাতির জনককে শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করেন।’ শোক সভায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াবহ রাতে কেউই নিজ দায়িত্ব পালন করেনি। বঙ্গবন্ধুকে রক্ষায় কোনো বাহিনী প্রতিরোধ গড়তে এগিয়ে আসেনি। যখন বাকশাল গঠন করা হয় তখন ঘরে ঘরে আওয়ামী লীগ। কিন্তু ১৫ আগস্টের দিন আওয়ামী লীগের কোনো নেতা, বুদ্ধিজীবি খুঁজে পাওয়া যায়নি।’ সভায় আরও বক্তব্য রাখেন জাপা’র প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com