শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
ফটিকছড়িতে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্সের ইফতার মাহফিল আলোচনা সভা টুঙ্গিপাড়া প্রেসক্লাব এর সভাপতি সওকত হোসেন মুকুল, সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন নির্বাচিত জামালপুরে ৩৫ বিজিবির পক্ষ থেকে অসহায় দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কক্সবাজার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ঈদের পোশাকের দাম গরিবের হাতের নাগালের বাইরে তাড়াশে প্রান্তিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে ছাগল প্রদান বরিশালে সাশ্রয়ী মূল্যে ডিম বিক্রির কার্যক্রম উদ্বোধন বাগেরহাটে গাঙচিলের উদ্যোগে ইফতার মাহফিল বদলগাছীতে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা কালিয়াকৈরে ‘আমার মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশ গ্রন্থ’’এর মোড়ক উন্মোচন

মানুষের পেটে খাবার নেই, আমরা এখন ইউরোপের অস্ত্র কিনতে পারি: মাহমুদুর রহমান মান্না

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমানে দেশে এক মণ ধান বিক্রি করে এক কেজি গরুর মাংস কেনা যায় না। মানুষের পেটে খাবার নেই। পরনে কাপড় নেই। সমস্ত বাজারে দাউ দাউ করে আগুন জ্বলছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশ তুমি কার’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির হিসেবে এ বক্তব্য দেন তিনি। বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মান্না বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী বলছেন, আমরা সক্ষমতা অর্জন করেছি, আমরা এখন ইউরোপের অস্ত্র কিনতে পারি।’ মান্না আরও বলেন, যদি এভাবে যেতে চায়, ২০২৩ পর্যন্ত সরকার যেতে পারবে না। উন্নয়ন মানে কয়টা ব্রিজ করা না, নিয়নবাতি লাগানো না। এমনকি জিডিপি বা মাথাপিছু আয়বৃদ্ধিও উন্নয়ন নয়। উন্নয়নের সব সূচক উন্নত হলেই দেশকে উন্নত বলা যাবে।
মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার, মালিক, শ্রমিকেরা মিলেই গণপরিবহনের ভাড়া বাড়িয়েছেন। আপনার পেটে ভাত নেই, একটা ১০০ ওয়াটের বাল্ব জ্বলছে। এর নাম কি উন্নয়ন?
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিএনপি টিকে থাকবে কি না প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, ‘বিএনপিকে তারা প্রতিষ্ঠা করেনি। বিএনপি সেই দল, যেই দলের কাছে তারা বারবার পরাজিত হয়েছে। কাল নির্বাচন হলে আর জনগণ ভোট দিলে আবার পরাজিত হবে। সেই ভয়ে প্রলাপ বকছেন তিনি। আমরা ভোটের অধিকার হারিয়েছি, ভাতের অধিকার হারিয়েছি। বলা হয়েছিল সুখ-সমৃদ্ধি দেওয়া হবে। এখন সেটা গুটিকয়েক মানুষের বিষয়। সন্ত্রাস ও দুঃশাসনের কারণে আমরা বাঁচার অধিকার হারিয়ে ফেলেছি।’ বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন দেশে সা¤প্রদায়িক স¤প্রীতি ছিল বলে দাবি করেন নজরুল ইসলাম খান। তিনি প্রশ্ন করেন, প্রেসক্লাবের সামনে ৫০ জন মিলে একটা মানববন্ধন করলে ১৫০ পুলিশ হাজির হয়। কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের পূজাম-পে দুজন আনসারও কেন ছিল না?
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইবরাহিম ও বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com