শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

করোনায় নেপালে প্রথম মৃত্যু

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১৭ মে, ২০২০

নভেল করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে নেপালে প্রথম এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার (১৬ মে) নেপালের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সমির কুমার অধিকারি এ খবর নিশ্চিত করেছেন। খবর অ্যাসোসিয়েটেড প্রেস।

রাজধানী কাঠমুন্ডু থেকে ৯০ কিলোমিটার দূরে সিন্ধুপালচুক জেলায় ২৯ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়েছে। হঠাৎ অসুস্থ হয়ে পড়া ওই নারীকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এর আগে, মে মাসের ছয় তারিখে হাসপাতালে এক সন্তানের জন্ম দেন ওই নারী। তার একদিন পর তিনি হাসপাতাল থেকে বাড়ি চলে যান। পরে, জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিলে তিনি স্থানীয় হাসপাতালেই চিকিৎসা নিতে শুরু করেন।

কিন্তু, অবস্থা খারাপের দিকে যেতে থাকলে আরও উন্নত চিকিৎসার জন্য কাঠমুন্ডু স্থানান্তর করার পথে তার মৃত্যু হয়।

অন্যদিকে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, নবজাতকসহ তার পরিবারের অন্য সদস্যদেরও করোনাভাইরাস পরীক্ষার উদ্যোগ নিচ্ছে নেপালের স্বাস্থ্য বিভাগ।

প্রসঙ্গত, নেপাল দক্ষিণ এশিয়ার প্রথম দেশ যেখানে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে জানুয়ারিতে। দ্বিতীয় রোগী শনাক্তের পর পরই গত ২৪ মার্চ থেকে দেশটি লকডাউনে চলে যায়। এই প্রথম দেশটিতে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হলো। রোববার (১৭ মে) পর্যন্ত দেশটিতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮১ তে।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com