বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
সদরপুরে তিল চাষে কৃষকের আগ্রহ বাড়ছে ভাইস চেয়ারম্যান প্রার্থী এস এ সোহাগ মার্জিত স্বভাবের কারণে জনপ্রিয়তায় এগিয়ে টেংগারচর ইউনিয়ন পরিষদের সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম উদ্বোধন ফরিদপুরে স্থায়ী প্রশস্ত ব্রিজের দাবীতে মানববন্ধন রামগতিতে হরিনাম মহাযজ্ঞে সরকারি কর্মকর্তা-জনপ্রতিনিধিদের মিলনমেলা কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ত্রিমুখী অবস্থান প্রেমের ফাঁদে ফেলে জোরপূর্বক অন্তরঙ্গ ছবি তুলে ভাইরাল করানোর ভয় দেখিয়ে টাকা নিতো মেঘলা শিশুদের নিরাপত্তায় পুলিশ প্রশাসনের ভূমিকা শীর্ষক সভা শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

পেশাদার ড্রাইভিং লাইসেন্স করতে লাগবে ডোপ টেস্ট সনদ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২

পেশাদার মোটরযান চালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নকালে প্রার্থীর আবেদনপত্রের সঙ্গে সরকারি হাসপাতাল থেকে ডোপ টেস্ট সনদ দাখিল করতে হবে। গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এমন পরিপত্র জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।
এতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নকল্পে আগামী ৩০ জানুয়ারি থেকে পেশাদার মোটরযান চালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নকালে প্রার্থীর আবেদনপত্রের সঙ্গে সরকারি হাসপাতাল কর্তৃক সম্পাদিত ডোপ টেস্ট সনদ দাখিল করতে হবে। ডোপ টেস্ট সনদ পজিটিভ হলে (মাদক সেবনের আলামত পাওয়া গেলে) বা এতে কোনো বিরূপ মন্তব্য থাকলে সেক্ষেত্রে পেশাদার ড্রাইভিং লাইসেন্স ইস্যু/নবায়ন করা যাবে না।
এই ডোপ টেস্ট সারাদেশে সব পর্যায়ের সরকারি হাসপাতালে এবং ঢাকা মহানগরীর ক্ষেত্রে ছয়টি প্রতিষ্ঠানে [ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল] করা যাবে।
পরিপত্রে আরও বলা হয়, পেশাদার মোটরযান চালকদের ডোপ টেস্ট করার জন্য বিআরটিএর সংশ্লিষ্ট সার্কেল অফিস থেকে সংশ্লিষ্ট হাসপাতাল/প্রতিষ্ঠানের নির্ধারিত ফরমে (পরিশিষ্ট-গ) অনুরোধ জানিয়ে পত্র পাঠাতে হবে। ডোপ টেস্ট সম্পাদনকারী হাসপাতাল/প্রতিষ্ঠান কর্তৃক ডোপ টেস্ট সনদ অনলাইনে (ই-মেইল/ইলেকট্রনিক পদ্ধতি) সংশ্লিষ্ট বিআরটিএর সহকারী পরিচালক(ইঞ্জি.)/লাইসেন্সিং কর্তৃপক্ষের কাছে পাঠাবে এবং মূলকপি প্রার্থীর কাছে হস্তান্তর করবে। প্রার্থী ওই ডোপ টেস্ট সনদ পেশাদার ড্রাইভিং লাইসেন্স ইস্যু/নবায়নকালে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে দাখিল করবেন। বিআরটিএর সংশ্লিষ্ট সহকারী পরিচালক(ইঞ্জি.)/লাইসেন্সিং কর্তৃপক্ষ ডোপ টেস্ট সনদ অনলাইনে যাচাইপূর্বক পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com