সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

টানা তিন জয়ে শীর্ষে কুমিল্লা

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

ব্যাট হাতে দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দিলেন ডুপ্লেসিস, লিটন ও ডেলপোর্ট। বল হাতে বোলাররাও করলেন দারুণ। সব মিলিয়ে বিপিএলে দুরন্তরূপেই রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতকাল সোমবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫২ রানে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে ইমরুল কায়েস শিবির।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৮৩ রান করে কুমিল্লা। জবাবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স গুটিয়ে যায় ১৩১ রানে, ১৭.৩ ওভার। ব্যাট হাতে ৮৩ রানের অপরাজিত ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন কুমিল্লার প্রোটিয়া ব্যাটার ফাফ ডুপ্লেসিস।
বিপিএলে কুমিল্লা একমাত্র দল, যারা টানা তিন ম্যাচ জিতল। হার নেই একটিও। চট্টগ্রামকে সরিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে কুমিল্লা। তিন ম্যাচে পূর্ণ ছয় পয়েন্ট দলটির। অন্যদিকে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চট্টগ্রাম।
বড় টার্গেটে খেলতে নেমে চট্টগ্রামের হয়ে বলতে গেলে লড়াই করেছেন একা উইল জ্যাকস। বাকিরা ছিলেন যাওয়া-আসার মিছিলে। দলীয় ১২৩ রানের মাথায় দলটির অষ্টম উইকেটের পতন। বিদায় নেন জ্যাকস। তার বিদায়ের পর চট্টগ্রামের শেষ আশাও লুপ্ত হয়ে যায়। ৪২ বলে জ্যাকস খেলেন ৬৯ রানের বিধ্বংসী ইনিংস। তার ইনিংসে ছিল সাতটি চার ও তিনটি ছক্কার মার। টপ অর্ডারের তিন ব্যাটসম্যান কেনার লুইস (৪), আফিফ হোসেন (৪) ও সাব্বির রহমান (৫) ছিলেন ব্যর্থ। যাকে নিয়ে অনেক নাটক হলো সেই মেহেদী হাসান মিরাজ ফেরেন ১০ রান করে। অধিনায়ক নাঈম ইসলামও (৮) জ্বলে উঠতে পারেননি। যাকে নিয়ে শেষের দিকে বড় আশা ছিল চট্টগ্রামের সেই বেনি হাওয়েলও নিরাশ করেন ভক্তদের। তার ব্যাটে প্রতিনিয়তই ঝড় ওঠে। এদিন ওঠেনি। ৬ বলে তিনি করেন দুই রান। আগের ম্যাচে বল হাতে হ্যাটট্রিক করা মৃত্যুঞ্জয় ১২ বলে করেন ১৩ রান।
শেষের দিকে রাজা, নাসুম ও শরিফুল ছুঁতে পারেননি দুই অঙ্কের রান। বল হাতে কুমিল্লার হয়ে ৪ ওভারে ১৭ রানে সর্বোচ্চ তিন উইকেট নেন নাহিদুল ইসলাম। এছাড়া মোস্তাফিজ, তানভির, শহিদুল নেন দুটি করে উইকেট। এক উইকেট পান করিম জান্নাত। এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় কুমিল্লা। দ্বিতীয় ওভারে নাসুম আহমেদের বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার মাহমুদুল হাসান জয় (১)। তবে দ্বিতীয় উইকেট জুটিতে কুমিল্লাকে বড় স্কোরের ভিত গড়ে দেন লিটন দাস ও প্রোটিয়া ব্যাটার ফাফ ডু প্লেসিস।
দুজনের বাহারি শটে তরতরিয়ে রান আসে কুমিল্লার। ভাগ্য খারাপ লিটনের। অল্পের জন্য পাননি ফিফটির দেখা। দলীয় ৮৪ রানে এই জুটি ভাঙেন স্পিনার নাসুম আহমেদ। ৩৪ বলে ৫ চার ও এক ছক্কায় ৪৭ রান করে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস। দলীয় স্কোরে আর দুই রান যোগ হতেই বিদায় নেন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস। ৩ বলে এক রান করে তিনি হাওয়েলের শিকার। তবে কুমিল্লাকে চ্যালেঞ্জিং স্কোরে পৌঁছে দেয় চতুর্থ উইকেট জুটিতে ডু প্লেসিস ও ক্যামেরন ডেলপোর্ট।
প্রথম দুই ম্যাচে ব্যর্থ হওয়া ডু প্লেসিস এই ম্যাচে জ্বলে উঠেন পুরোদমে। খেলেন ৫৫ বলে ৮৩ রানের দারুণ অপরাজিত ইনিংস। তার ইনিংসে ছিল আটটি চার ও তিনটি ছক্কার মার। তবে শেষের দিকে ডু প্লেসিসের সাথে টর্নেডো ইনিংস খেলেন ডেলপোর্ট। ২৩ বলে তিনি থাকেন ৫১ রানে অপরাজিত। চারটি চারের পাশাপাশি তিনি হাঁকান তিন চার। তিন উইকেটে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ১৮৩ রান। বল হাতে চট্টগ্রামের হয়ে নাসুম দুটি ও বেনি হাওয়েল নেন একটি করে উইকেট।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com