সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

বিশ্বের দ্রুততম চার্জিং প্রযুক্তির দেখা মিলবে ২৮ ফেব্রুয়ারি

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

বিশ্বের দ্রুততম স্মার্টফোন চার্জিং প্রযুক্তি নিয়ে আসার ঘোষণা দিয়েছে রিয়েলমি। টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি) ২০২২-এ প্রযুক্তিটি উন্মোচন করবে। আগামী ২৮ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক টেলিযোগাযোগ খাতের সবচেয়ে বড় প্রদর্শনী ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি) ২০২২’। এবারের প্রদশর্নীতে বিশ্বের দ্রুততম স্মার্টফোন চার্জিং প্রযুক্তি উন্মোচনের পাশাপাশি কোম্পানিটি স্ন্যাপড্রাগন-৮ জেন ১-যুক্ত স্মার্টফোন রিয়েলমি জিটি ২ প্রো উন্মোচন করার ঘোষণা দিয়েছে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস চলবে ৩ মার্চ ২০২২ পর্যন্ত। প্রদর্শনীর প্রথম দিন ২৮ ফেব্রুয়ারি তারিখে নতুন দ্রুত-চার্জিং প্রযুক্তি লঞ্চ করবে রিয়েলমি।
টেক জায়ান্ট কোম্পানিটি যদিও প্রযুক্তিটিকে দ্রুততম বলে দাবি করেছে, কিন্তু কেউ এখনও জানে না যে এটি কী ধরনের দ্রুত চার্জিং সমর্থন করবে। রিয়েলমি জানিয়েছে, নতুন ফাস্ট চার্জিং প্রযুক্তি তাদের ‘গো প্রিমিয়াম’ কৌশলের অংশ হবে।
টুইটারে রিয়েলমি কর্তৃপক্ষ এক ঘোষণায় বলেছে, কোম্পানিটি তাদের গো প্রিমিয়াম কৌশলের অধীনে উদ্ভাবনের জন্য আরঅ্যান্ডডি সেক্টরে ৭০ শতাংশ বিনিয়োগ করবে এবং চার্জিং প্রযুক্তি হলো অন্যতম প্রধান অংশ। দ্রুত চার্জিং বর্তমান সময়ে একটি অপরিহার্য ফিচার হিসেবে আবির্ভূত হয়েছে মনে করে কোম্পানিটি। রিয়েলমির বিশ্বাস, নতুন এই চার্জিং প্রযুক্তিটি অল্প সময়ের মধ্যে গ্রাহকদের স্মার্টফোনকে সম্পূর্ণরূপে চার্জ করতে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। তথ্যসূত্র: বিজিআর ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com