বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
সোনালু, কৃষ্ণচূড়া ও জারুল ফুল প্রকৃতিকে সাজিয়েছে ভিন্ন সাজে প্রচন্ড গরমে বরিশালের তৈরী হাত পাখা দেশব্যাপি মানুষের শরীর শীতল করছে, ভাল নেই পাখা কারিগররা সুটিয়াকাঠী ইউনিয়নের গণ মানুষের ঢল নেমেছে আনারস প্রতীকের পক্ষে মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়ালো দুর্গাপুর উপজেলা প্রশাসন জলঢাকায় নির্ধারিত সময়ের আগেই স্কুল বন্ধ করার অভিযোগ কালীগঞ্জে পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবির ঋণ বিতরণ সৎ ও নিষ্ঠাবান উপজেলা চেয়ারম্যান রেজবী-উল-কবির নকলায় জাতীয় পুষ্টি সপ্তাহ ফটিকছড়িতে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় বশর নামে এক সিএনজি ড্রাইভারকে মারধর! দুর্গাপুরে বিশ্বমা দিবস উপলক্ষে গাছের চারা বিতরণ

বাজারে আসছে ভিভোর প্রথম ভাঁজকরা ফোন

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

স্যামসাং, হুয়াইয়ের মতো কোম্পানিগুলো এরই মধ্যে ভাঁজকরা ফোন এনেছে বাজারে। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে ভিভো। আগামী মাসেই আসছে চীনা কোম্পানি ভিভোর প্রথম ফোল্ডেবল বা ভাঁজকরা স্মার্টফোন।
এপ্রিল মাসে লঞ্চ হতে যাওয়া ভিভোর এই ফোনের কোডনাম ‘বাটারফ্লাই’। ভিভোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোনে উন্নত সব ফিচার থাকতে পারে। যে কোনো ফোল্ডেবল ফোনের ক্ষেত্রেই কোর কম্পোনেন্ট হিসেবে যুক্ত থাকবে। হুয়াওয়েই এবং স্যামসাং সংস্থার সঙ্গেই জোরদার প্রতিযোগিতা হতে পারে ভিভোর প্রথম ফোল্ডেবল ফোনের। চীনের জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের পক্ষ থেকে আসন্ন ভিভোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোন সম্পর্কেও তথ্য প্রকাশ করা হয়েছে।
এই ফোল্ডেবল ফোনের সম্ভাব্য ডিজাইনের একটি ছবিও প্রকাশ হয়েছে। সেখানে দেখা গিয়েছে ফোনের কভার স্ক্রিনে থাকতে পারে পাঞ্চ হোল ক্যামেরা। এছাড়াও ওই ছবিতে দেখা গিয়েছে যে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। এই ফোনের পেছনের অংশে রয়েছে পেরিস্কোপ লেন্স। অপো ফাইন্ড এন ও স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩-এর মতো ভিভোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোনেও ডিজাইন থাকতে পারে।
উন্নত মানের হার্ডওয়্যার থাকতে পারে এই ফোনে। এমনটাই জানিয়েছে ডিজিটাল চ্যাট স্টেশন। ভিভোর প্রথম ফোল্ডেবল ফোনে ওএলইডি ডিসপ্লে থাকবে বলে শোনা যাচ্ছে। বাইরের ও ভেতরের, দুটো স্ক্রিনেই এই ডিসপ্লে দেখা যাবে। এই ফোনে থাকতে পারে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওএলইডি আউটার ডিসপ্লে। যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এছাড়াও ওই ফোনের ইন্টারনাল ডিসপ্লে হতে পারে ৮ ইঞ্চির। সেই ডিসপ্লে হতে পারে কিউএইচডি প্লাস রেসোলিউশনের। আর তার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ।
এছাড়াও কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে এই ফোনে। যদিও আসন্ন প্রথম ফোল্ডেবল ফোন সম্পর্কে সেভাবে কিছুই জানায়নি ভিভো সংস্থা। তবে অনুমান করা হচ্ছে ভিভো কোম্পানির প্রথম ফোল্ডেবল ফোন চীনেই প্রথমে লঞ্চ হবে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com