শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

কাপাসিয়ায় চাল আত্মসাতের দায়ে দুই ইউপি সদস্য বরখাস্ত

জাকির হোসেন কামাল, কাপাসিয়া (গাজীপুর) :
  • আপডেট সময় শুক্রবার, ২৯ মে, ২০২০

গাজীপুরের কাপাসিয়ায় ১০ টাকা কেজির চাল আত্মসাতের দায়ে দুই মেম্বারকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারী করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বরখাস্তকৃত দুই ইউপি সদস্য হলেন চাঁদপুর ইউনিয়নের ৪, ৫, ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য বিলকিছ বেগম ও রায়েদ ইউনিয়ন পরিষদের ৮ নং (বিবাদিয়া) ওয়ার্ডের সদস্য বোরহান উদ্দিন।

জানা যায়, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ শাখা – ১ এর উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমদ চৌধূরী সাক্ষরিত ২৮ মে বৃহস্পতিবার আলাদাভাবে গাজীপুরের কাপাসিয়ার দুই ইউপি সদস্য বিলকিছ বেগম এবং বোরহান উদ্দিনকে সাময়িক বরখাস্ত করে পত্র প্রেরণ করেছেন।

এতে বলা হয়েছে যেহেতু গাজীপুরের জেলা প্রশাসক, গাজীপুর স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪) ধারা অনুযায়ী দন্ডপ্রাপ্ত দুই মেম্বারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন।

এর আগে সম্প্রতি অভিযোগ পেয়ে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসা : ইসমত আরা উপজেলার চাঁদপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা মেম্বার বিলকিছ বেগমের নিকট থেকে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল উদ্ধার করে এবং তাকে জেল জরিমানা করেন। এছাড়া উপজেলার রায়েদ ইউনিয়ন পরিষদের অভিযুক্ত সদস্যে মোঃ বোরহান উদ্দিন তার ওয়ার্ডের সুবিধাভোগী ৬ জনের কার্ড নিজের জিম্মায় নিয়ে ৬ মাস যাবত ১০ টাকা কেজির চাল উত্তোলন করে আত্মসাৎ করেন। অভিযোগ পেয়ে গত মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে তার নিকট থেকে ৬০ কেজি চাল জব্দ করে এবং তাকে দুই মাসের জেল ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

এব্যাপারে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসা: ইসমত আরা জানান, সরকারি চাল আত্মসাত প্রমাণিত হওয়ায় অভিযুক্ত ওই দুই ইউপি সদস্যকে জেল জরিমানা করা হয় এবং যথাযথ মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করা হয়েছিল।

এসএম/প্রিন্স/স্বদেশ




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com