বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১০ পূর্বাহ্ন
শিরোনাম ::
সিলেটে আবার বাড়ছে পানি জামালপুরে শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা জগন্নাথপুরে অসহায় মানুষের সেবায় দিনরাত কাজ করে যাচ্ছেন ওসি মিজান দুর্গাপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ ও শ্রেষ্ঠ শিক্ষার্থীকে প্রেসক্লাব সম্মাননা সাভারে শিক্ষক হত্যা ও নির্যতনের প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ সমাবেশ রুয়েটে রোবটিক্স ফেয়ার “রোবোট্রনিক ২.০” শুরু গলাচিপায় ব্র্যাক সংস্থা সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা বিষয়ে পল্লী সমাজ গঠন নগরকান্দায় সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমানকে সংবর্ধনা জামালপুরে হিজড়াদের উন্নয়নে কমিউনিটি পর্যায়ে অভিভাবক সভা বরিশাল পোর্টরোড মোকামে নিষেধাজ্ঞা সত্বেও ট্রাকে ট্রাকে আসছে ইলিশ

আইফোনেও দিতে হবে ‘টাইপ সি’ ক্যাবল

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৫ জুন, ২০২২

ক্যাবলের ব্যবহার সহজ করে আনতে ইউরোপীয় ইউনিয়ন চলতি সপ্তাহে একটি ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত অনুযায়ী অ্যাপল স্মার্টফোনের ক্যাবল হতে হবে ইউএসবি টাইপ সি। এই আইন অনুযায়ী শুধু অ্যাপল নয় বরং নিত্য প্রয়োজনীয় ব্যবহার্য সব ডিভাইসের ক্যাবল এক হতে হবে। যার মধ্যে রয়েছে ফোন, ট্যাবলেট, ই-রিডার, এয়ারবাড, ক্যামেরা, পোর্টেবল স্পিকার ইত্যাদি।
অ্যাপল ইতোমধ্যে তার লাইটেনিং ক্যাবল বন্ধের প্রস্তুতি নেওয়া শুরু করেছে। পরীক্ষামূলকভাবে তারা আইম্যাক এবং আইপ্যাডের কয়েকটি সংস্করণে ইউএসবি টাইপ-সি ব্যবহার শুরু করেছে। এমনটি জানিয়েছে সিএনএন। সংবাদ মাধ্যমটি আরও জানায় যে প্রতিষ্ঠানটি আইফোনেও এর পরীক্ষামূলক ব্যবহার শুরু করেছে। তবে আইন অনুযায়ী এখন অ্যাপলকে সম্পূর্ণই ইউএসবি টাইপ-সি ব্যবহারে আসতে হবে। যদিও অ্যাপল এই আইনকে খুব একটা ভালো চোখে দেখছে না। কেননা এতে তাদের প্রায় বিলিয়ন পরিমাণ ডিভাইস অকেজো হবে। কিন্তু তারপরও দিন শেষে তাকে ইউএসবি টাইপ-সি ব্যবহারের দিকেই হাঁটতে হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com